• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:৩৫মিঃ

ব্যাটে-বলে সেরা পারফর্মার হলেন সাকিব

২:০২ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ডে পৌঁছার পর স্বাগতিক দলের কোচ মাইক হেসন বলেছিলেন তিনি অতিথিদের দুজনকে নিয়ে চিন্তিত। একজন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান এবং অপরজন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান।

মুস্তাফিজ ধ্বংসাত্মক কিছু করে দেখাতে না পারলেও তুলে নিয়েছেন ২ উইকেট। আর ব্যাটে-বলে বাংলাদেশের সেরা পারফর্মার হলেন সাকিব আল হাসান।

টসে হেরে ফিল্ডিং করতে নামা বাংলাদেশ দলকে প্রথম ব্রেক থ্রু এনে দিয়েছিলেন কাটার মাস্টার। এরপর তাসকিনের শিকার হন কিউই অধিনায়ক উইলিয়ামসন। এরপর নেইল ব্রুমকে ফিরিয়ে নিজের প্রথম উইকেট নেন সাকিব। সেঞ্চুরিয়ান ল্যাথামের সঙ্গে বিপজ্জনক হয়ে ওঠা কলিন মুনরোকে ফিরিয়ে দারুণ এক জুটি ভাঙতেও ছিল তার অবদান। বিধ্বংসী ব্যাট চালিয়ে ৮৩ বলে ৮৭ রান করেন মুনরো। এ ছাড়া বল হাতে সফল নিশামকেও ফেরান সাকিব।

sakib-newzilandএরপর বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে যখন খাবি খাচ্ছে সফরকারীরা তখন প্রিয়বন্ধু তামিম ইকবালের সঙ্গে জুটি বাঁধেন সাকিব। আগেই ঠিক করা ছিল দলের প্রয়োজনে ওপরে অথবা নিচে ব্যাট করবেন সাকিব। সৌম্য-রিয়াদের দ্রুত বিদায়ে ৫ নম্বরেই ক্রিজে আসেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়। তার ৫৪ বলে ৫৯ রানের ইনিংসটা যদি আরও বড় হতো; যদি তিন অংকে পৌঁছাত তবে হয়ত দলও জিতে যেত। কিন্তু তামিম-সাকিবের জন্য এই উইকেট বিলিয়ে দেওয়ার আফসোস কবে যাবে তা অনিশ্চিত।

প্রথম ওয়ানডেতে ৭৭ রানে হেরে গেলেও বাংলাদেশের সেরা পারফর্মার সাকিব। দলের সর্বোচ্চ রান এবং সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। মাইক হেসনের অনুমানটা মিথ্যা হলো না। কারণ মিথ্যা হওয়ার কোনো কারণ ছিল না। পারফর্মেন্স না দেখালে বিশ্বসেরার মুকুট উঠত না সাকিবের মাথায়।