• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

নির্ধারিত সময়ের ৪ বছর আগেই সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন মিঠুন চক্রবর্তী

৪:৩৯ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ বিনোদন

বিনোদন ডেস্ক- নির্ধারিত সময়ের আগেই সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন মিঠুন চক্রবর্তী। তৃণমূলের তরফ থেকে সবুজ সঙ্কেত পাওয়ার পরেই আজ সোমবার ইস্তফা দেন মিঠুন। শারীরিক অসুস্থতার কারণেই এই ইস্তফা বলে জানা গিয়েছে। যদিও রাজনৈতিকমহলে এই ইস্তফা ঘিরে শুরু হয়েছে নানা জল্পনা।

mithun-chakraborty-sickপ্রসঙ্গত, সারদা-কাণ্ডে নাম জড়ানোর পর থেকেই ‘রহস্যজনক’ ভাবে উধাও হয়ে যান তৃণমূল সাংসদ মিঠুন চক্রবর্তী। এমনকি, রাজ্যসভাতেও সেই ভাবে উপস্থিত হতে দেখা যায়নি মিঠুন চক্রবর্তীকে। একাধিকবার রাজ্যসভাতে চিঠি পাঠিয়ে ছুটি চেয়ে নিয়েছেন তৃণমূলের এই সাংসদ। সম্প্রতি শারীরিকভাবেও অসুস্থ তিনি। গত কয়েকদিন আগে হাসপাতালেও ভর্তি করা হয়েছিল তাকে। আর সেই কারণে এই ইস্তফা বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েই এই ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মিঠুন। রাজ্যসভায় তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা ২০২০ সালের এপ্রিলে। মিঠুনের জায়গায় কাকে পাঠাবেন তা এখনও মমতা ভাবেননি বলেই তৃণমূল সূত্রে খবর।

উল্লেখ্য, মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে সারদাকাণ্ডে অভিযোগ ওঠে। তিনিই একমাত্র অভিযুক্ত, যিনি সঙ্গে সঙ্গে ইডি দফতরে গিয়ে তাঁর সারদা থেকে নেওয়া টাকা ফেরৎ দেন। তারপর থেকেই তিনি নিজেকে গুটিয়ে নেন প্রত্যক্ষ রাজনীতি থেকে। রাজ্যসভাতে যাওয়াও বন্ধ করে দেন।