সংবাদ শিরোনাম

৬ বছরের ছেলে সাহেলের প্রথম রোজা, আপ্লুত মাশরাফিকোরআন তেলাওয়াত, ইবাদতে প্রথম রোজা কেটেছে খালেদারভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘যান্ত্রিক ত্রুটি বা পাইলটের ভুলে হয়ত বিধ্বস্ত হয়েছে রুশ বিমান’

৪:৫৯ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ আন্তর্জাতিক

4bkceae043725dk1fs_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

রাশিয়ার ৯১ জন আরোহীসহ টিইউ-১৫৪ বিমানটি বিধ্বস্ত হওয়ার যে সব কারণ খতিয়ে দেখা হচ্ছে তার মধ্যে সন্ত্রাসী তৎপরতা বিষয়টি নেই বলে জানিয়েছেন দেশটির পরিবহনমন্ত্রী ম্যাক্সিম সোকোলোভ। তিনি বলেন, কারিগরি ত্রুটি বা চালকের ভুলে হয়ত বিমানটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

একই সঙ্গে তিনি বলেন, রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিশেষ কারিগরি কমিটির তদন্তই কেবল বিমান বিধ্বস্ত হওয়ার সঠিক কারণ নির্ধারণ করতে পারবে বলে জানান।

সোচির কাছে সাগরে বিধ্বস্ত বিমানটি উদ্ধারের জন্য সাড়ে তিন হাজার মানুষ তিন শিফটে দিনরাত কাজ করে চলেছে।  রুশ সামরিক বিমানটি গতকাল কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হয়। উপকূলীয় শহর সোচির একটি বিমানবন্দর থেকে ওড়ার অল্পকিছুক্ষণই পরই বিমানের সঙ্গে কন্ট্রোল টাওয়ারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমান যাত্রীদের মধ্যে সামরিক ব্যক্তিত্ব ও খ্যাতনামা রুশ সামরিক ব্যান্ডদলের সঙ্গীতশিল্পীরা ছিলেন।