• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

রেকর্ড গড়ে সেঞ্চুরি হাঁকালো আমিরের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘দঙ্গল’!

৯:০৯ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক – মুক্তির আগে ধারণা করা হয়েছিল, বছরের শেষে বক্স অফিসে এসে বড়সড় ঝড় তুলবে আমির খান-এর ‘দঙ্গল’। সেটাই সত্যি হলো, মুক্তির পর থেকেই দুর্দান্ত ব্যবসা করে যাচ্ছে সিনেমাটি।

আমির খান অভিনীত চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা দঙ্গল। গত ২৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে সিনেমাটি। আর শুরু থেকেই বক্স অফিসে বাজিমাত করছে এটি।

ভারতীয় কিংবদন্তি কুস্তিগীর মহাবীর ফোগাট এবং তার মেয়ে গীতা ও ববিতার সংগ্রামী জীবন নিয়ে তৈরি হয়েছে দঙ্গল সিনেমাটি। রেকর্ড গড়ে মাত্র ৩ দিনে ভারতীয় বক্স অফিসে ১০০ কোটি রুপি আয় করেছে এ সিনেমা।

ভারতজুড়ে প্রায় ৪ হাজার ৩০০ প্রেক্ষাগৃহে হিন্দি তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে দঙ্গল। বক্স অফিস বিশ্লেষক তরুণ আদর্শের রিপোর্ট অনুযায়ী, শুক্রবার প্রথম দিনে সিনেমাটি আয় করেছে ২৯.৭৮ কোটি রুপি। এর দ্বিতীয় দিনে তুলে নিয়েছে ৩৪.৮২ কোটি রুপি। আর উইকেন্ডের শেষ দিন অর্থাৎ রোববার বক্স অফিসে সিনেমাটির আয় ছিল ৪২.৩৫ কোটি রুপি। ৩ দিনে মোট ১০৬.৯৫ কোটি রুপি।

dongol

এদিকে বিশ্লেষকদের মতে, দঙ্গল সিনেমার রোববারের আয় (৪২.৩৫ কোটি রুপি) ভারতীয় বক্স অফিসের ইতিহাসে একদিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড গড়েছে। এর আগে এই রেকর্ডটি ছিল সালমান খান অভিনীত ‍সুলতান সিনেমার দখলে। সিনেমাটির একদিনে সর্বোচ্চ আয় ছিল ৩৯ কোটি রুপি।

দঙ্গল সিনেমাটি পরিচালনা করেছেন নিতেশ তিওয়ারি। এতে আমির খান ছাড়াও অভিনয় করেছেন সাক্ষী তানওয়ার, ফাতিমা সানা শেখ এবং সানিয়া মালহোত্রা।