• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সোমবার সড়ক দুর্ঘটনায় দুই কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু সহ সারা দেশে মৃতের সংখ্যা ১৯ !

৮:৫৮ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৬, ২০১৬ ফিচার

স্টাফ রিপোর্টার, সময়ের কণ্ঠস্বর: নিত্য অস্বাভাবিক মৃত্যুগুলো আর আমাদের অস্বাভাবিক মনে হয় না । খুব স্বাভাবিক রুপে আসছে আমাদের কাছে । এক একটা স্বপ্নের মৃত্যুগুলো যে কত পরিবার পরিজনদের অসহায় হাহাকারে পরিণত হয়েছে তা অগোচরেই থেকে যাচ্ছে সময়ের অন্তরালেই ! সব স্মৃতি যেন বিস্মৃতি হয়ে ছুটে চলা সময়ের সাথে সাথেই আমরা হারিয়ে দিচ্ছি এক একটা ইতিহাসকে ! দিন দিন আমরা অভ্যস্ত হয়ে যাচ্ছি ! এখন আর অবাক লাগে না । আবার ভিতর থেকে ‘আহ’ শব্দ টুকুনও বের হয় না !

সারা দেশে সড়ক দুর্ঘনায় প্রাণহানির সংখ্যা দিন দিন বেড়েই চলছে। একটু সচেতনতার অভাবে নিত্য এক একটা মৃত্যু ছোট্ট কীটকে মেরে ফেলার মতই পরিণত হয়েছে !

প্রতিনিধিদের পাঠানো সংবাদে এখনো পর্যন্ত সড়ক দুর্ঘটনাগুলো ঘটেছে ঢাকা, ফেনী, সিরাজগঞ্জ, নোয়াখালী, কুমিল্লা, বরিশাল, রাজশাহী ও ঠাকুরগাঁও, কুষ্টিয়া, সাভার ও যশোরের বিভিন্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। সোমবার সকাল থেকে রাত পর্যন্ত দুই কলেজছাত্রীসহ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১৯ জন।

ঢাকা: রাজধানীর মানিকনগরে বাসচাপায় অজ্ঞাত এক রিকশাচালক (২২) নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। মিরপুরের শেওড়াপাড়ায় মিনিবাসের ধাক্কায় রাকিবুল হাসান (১৯) নামে শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার বিকালে দুর্ঘটনায় আহত হলে রাত আটটার দিকে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোহাম্মদ আলী বাজার এলাকায় বাসচাপায় এ কে এম ছানা উল্লাহ (৫২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

ফুলগাজীতে সড়ক দুর্ঘটনায় সুমাইয়া আকতার (১১) নামে চতুর্থ শ্রেণির এক স্কুলছাত্রী নিহত হয়।

অপরদিকে ছাগলনাইয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের দারোগারহাট রাস্তার মাথা নামক স্থানে সড়ক দুর্ঘটনায় আবুল খায়ের মিন্টু (৫২) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন।

যশোর: যশোরে ট্রাকচাপায় দুই কলেজছাত্রী নিহত হয়েছেন। সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে যশোর শহরের বকচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষ পর্বের ছাত্রী পপি পারভীন (২৫) ও মণিরামপুর উপজেলার দত্তকোনা গ্রামের আজিজুর রহমানের মেয়ে এবং একই গ্রামের নূর মোহাম্মদ গাজীর মেয়ে ও মণিরামপুর মহিলা কলেজের অর্থনীতি বিভাগের সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রী রুমেছা খাতুন রুমি (২০)।

road

ফেনী: ফেনীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই ব্যবসায়ীসহ চারজন নিহত হয়েছেন। ফেনীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপুলে সড়ক দুর্ঘটনায় ওমর ফারুক (২৬) নামে সিএনজি অটোযাত্রী নিহত হয়েছেন।

নোয়াখালী: নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের সোনাপুর-আক্তার মিয়ারহাট সড়কের সমিতির দোকান এলাকায় যাত্রীবাহী বাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ সিএনজি যাত্রী নিহত হয়েছে।

নিহতরা হলেন, জেলার সুবর্ণচর উপজেলার চর আমানউল্যা ইউনিয়নের চর বজল করিম গ্রামের কৃষ্ণবন্ধুর ছেলে মুক্তিপদ (৫৫)। অপরজনের নাম পরিচয় জানা যায়নি।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড়ে ট্রাক চাপায় আহত বাসের হেলপার টিটু (৩৬) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিহত হয়েছে।

এছাড়া পৃথক সড়ক দুর্ঘটনায় কুমিল্লা, বরিশাল, রাজশাহী ও ঠাকুরগাঁও, কুষ্টিয়া ও সাভারে আরো ৬ জনের মৃত্যু হয়েছে।