সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘তৃতীয়বারের জন্য এ বছরেও নির্বাচনে দাঁড়ালে আমিই জিততাম’

১১:২০ পূর্বাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- মার্কিন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, এবারও নির্বাচনে দাঁড়ালেও আমি জিততাম। প্রেসিডেন্ট হিসেবে সিএনএনকে তার শেষ সাক্ষাৎকারে পরপর দু’বার নির্বাচিত আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, তৃতীয়বারের জন্য এ বছরেও নির্বাচনে দাঁড়ালে তিনিই জিততেন।

সম্প্রতি ডেভিড আক্সেলরড নামে তার এক সিনিয়র উপদেষ্টাকে দেয়া এ সাক্ষাৎকারে তিনি বলেন, আমেরিকার জনগণ আমার পরিবর্তনের ভিশনকে এখনও পছন্দ করে।

160218075605_obama_640x360_epa_nocreditতিনি বলেন, নিজের ওপর আমার আত্মবিশ্বাস আছে এবং আমার বিশ্বাস আবার যদি আমি নির্বাচনে দাঁড়াতাম এবং প্রচারণা চালাতাম তাহলে বেশির ভাগ আমেরিকান আমাকেই ভোট দিত। আমি জানি, সারা দেশের জনগণের সঙ্গে আমার যে আলাপ-আলোচনা হয়েছিল, তারাই বলবে আমার ভিশন, আমার বিশ্বাস এবং আমার দিক নির্দেশনা সবকিছুই ঠিক ছিল। এমনকি যারা সেসময় আমার সঙ্গে দ্বিমত পোষণ করেছিল তারাও বলবে, আমি ঠিক ছিলাম।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ব্যাপারে বারাক ওবামা বলেন, বহু লোক আমাকে বলেছে, এবছরের নির্বাচন এবং প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের নির্বাচিত হওয়ার ব্যাপারটা অনেকটা অকল্পনীয় ছিল। ২০১৬ সালের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প কিংবা হিলারি ক্লিনটন কেউই সংখ্যাগরিষ্ঠ আমেরিকানের ভোট পেয়ে জেতেনি। প্রায় ২৯ লাখ জনপ্রিয় ভোট পেয়ে হিলারি ট্রাম্পকে হারিয়ে দিয়েছেন। যদিও ট্রাম্প ইলেক্টোরাল ভোটের বেশিরভাগই জিতে নিয়েছেন এবং প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। ৫০ মিনিটের এ সাক্ষাৎকারে ওবামা বলেন, পুরো নির্বাচন প্রক্রিয়ায় ডেমোক্রোটরা তার দিক নির্দেশনা অগ্রাহ্য করেছে এবং এভাবে ট্রাম্পের জয়কে ত্বরান্বিত করেছে।