ঘন কুয়াশায় শিমুলিয়া নৌরুটে ৭ ঘন্টা ফেরী চলাচল বন্ধ : দূর্ভোগে যাত্রীরা

১২:০১ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ ঢাকা, দেশের খবর

মোঃ রুবেল ইসলাম, মুন্সীগঞ্জ প্রতিনিধি: পদ্মা অববাহিকায় ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে দীর্ঘ ৭ ঘন্টা ফেরী সার্ভিস বন্ধ ছিল। আজ মঙ্গলবার ভোররাত ৩টা থেকে সকাল ১০টা পর্যন্ত ফেরী চলাচল বন্ধ থাকে।

s

এতে করে উভয় ফেরীঘাটে প্রায় ৫ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় থাকায় নৌরুটের মাঝ পদ্মায় ও ঘাটে ঘাটে চরম দুর্ভোগে পড়েন দক্ষিণবঙ্গের যাত্রীরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত সকাল সাড়ে ১০টায় শিমুলিয়া ঘাটে ২ শত পণ্যবাহী ট্রাকসহ সব মিলিয়ে ৩ শতাধিক যানবাহন পারপারের অপেক্ষায় রয়েছে বলে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) জসীম উদ্দিন।

এদিকে ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে মাঝ পদ্মার একাধিক পয়েন্টে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী যানাহন নিয়ে দুটি রো রো ফেরী সহ মোট ৮টি ফেরী নোঙরে ছিল। অপরদিকে ফুললোড অবস্থায় যাত্রী ও যানবাহন নিয়ে উভয় ফেরীঘাটে ২টি করে মোট ৪টি ফেরী পন্টুনে ভেড়ানো থাকে। পরবর্তীতে কুয়াশা কেটে গেলে শিমুলিয়া ও কাওড়াকান্দি থেকে পুনরায় নৌরুটে ফেরী চলাচল শুরু হয়।

jan

শিমুলিয়া বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) জসীম উদ্দিন ও মেরিন অফিসার মোঃ শাজাহান জানান, আজ মঙ্গলবার ভোররাত ৩টা থেকে সকাল ১০টা পর্যন্ত নৌরুটের পুরো এলাকা কুয়াশার চাঁদরে এতটাই ঢাকা পড়ে যে এ সময় ফেরী চালকেরা নৌরুটের ১ ফুট অদূরেও দিক-মার্কা ও সিগন্যাল বীকন বাতি নির্ণয় করতে পারছিল না। তাই দুর্ঘটনা এড়াতে এ সময় ফেরী চলাচল বন্ধ রাখতে বাধ্য হয় ফেরী চালকরা। পরবর্তীতে কুয়াশা কেটে গেলে সকাল ১০টার পর পুনরায় নৌরুটে ফেরী চলাচল শুরু হয়।