• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:২৫মিঃ

শিমুলিয়া-কাওরাকান্দি রুটে ৭ ঘণ্টা পর নৌযান চলাচল শুরু

১২:৫৮ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ Breaking News, ঢাকা, দেশের খবর, স্পট লাইট

মোঃ রুবেল ইসলাম, মুন্সীগঞ্জ প্রতিনিধি: ঘন কুয়াশায় কারণে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর শিমুলিয়া-কাওরাকান্দি নৌরুটে ফেরিসহ সকল নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে কুয়াশার প্রভাব কেটে গেলে এ রুটে ফেরি, লঞ্চ ও সি-বোট চলাচল শুরু হয়। এর আগে সোমবার রাত ৩টার দিকে কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

ঘাট সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে মাঝ পদ্মার একাধিক পয়েন্টে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী যানবাহন নিয়ে দুটি রো রো ফেরী সহ মোট ৮টি ফেরী নোঙরে ছিল।

index-781-650x330অপরদিকে ফুললোড অবস্থায় যাত্রী ও যানবাহন নিয়ে উভয় ফেরীঘাটে ২টি করে মোট ৪টি ফেরী পন্টুনে ভেড়ানো থাকে। পরবর্তীতে কুয়াশা কেটে গেলে নিজ গন্তব্যে যাত্রা শুরু করেছে। পারাপারের জন্য দুই পাড়ে অপেক্ষায় রয়েছে ছোট বড় মিলিয়ে প্রায় ৫০০ যানবাহন।

শিমুলিয়া বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) জসীম উদ্দিন ও মেরিন অফিসার মোঃ শাজাহান জানান, আজ মঙ্গলবার ভোররাত ৩টা থেকে সকাল ১০টা পর্যন্ত নৌরুটের পুরো এলাকা কুয়াশার চাঁদরে এতটাই ঢাকা পড়ে যে এ সময় ফেরী চালকেরা নৌরুটের ১ ফুট অদূরেও দিক-মার্কা ও সিগন্যাল বীকন বাতি নির্ণয় করতে পারছিল না। তাই দুর্ঘটনা এড়াতে এ সময় ফেরী চলাচল বন্ধ রাখতে বাধ্য হয় ফেরী চালকরা। পরবর্তীতে কুয়াশা কেটে গেলে সকাল ১০টার পর পুনরায় নৌরুটে ফেরী চলাচল শুরু হয়।