• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:০৪মিঃ

আত্রাইয়ে ব্র্যাক পল্লী সমাজের উদ্যোগে হাঁস মুরগীর টিকাদান কর্মসূচী

১:৪৭ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ দেশের খবর, রাজশাহী

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে ব্র্যাক পল্লী সমাজের উদ্যোগে হাঁস মুরগীর টিকাদান কর্মসূচি পালন করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে উপজেলার জাতোপাড়া বড় মসজিদ চত্বরে আয়োজিত ওই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শামসুন্নাহার।

atrai

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জাতোপাড়া পল্লী সমাজের সভানেত্রী মোছাঃ আকলিমা বেগম, নাট্য কর্মি ময়নুল হাসান, আত্রাই প্রেসক্লাবের প্রচার সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ, ব্র্যাক সামাজিক কর্মসূচির মাঠ সংগঠক রেজাউল করিম সিদ্দিকি, মোঃ শফি, শাহাগোলা ইউনিয়নের এ আই টেকনিশিয়ান জাহাঙ্গীর আলম প্রমূখ।

অনুষ্ঠানের উদ্বোধক উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শামসুন্নাহার বলেন, বিগত দিনগুলোতে আমাদের দেশে যে পরিমান মানুষ বেড়েছে সে পরিমান দুধ ডিম ও মাংস উৎপাদন বাড়েনি। আর তা না বাড়ার পেছনে কারণ আমরা সঠিক সময়ে আমাদের হাঁস মুরগীগুলোকে সঠিক টিকা প্রদান করিনা। আমরা সঠিক সময়ে হাঁস, মুরগীকে টিকা প্রদান করলে তারা অকালে মারা যাবে না। এ থেকে আমাদের অধিক পরিমানে ডিম, মাংস উৎপাদন হবে। টিকাদান কর্মসূচিতে এলাকার প্রায় শতাধিক হাঁস ও মুরগীকে বিনা মূল্যে বিভিন্ন রোগের টিকা প্রদান করা হয়।