• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৭:১০মিঃ

উগান্ডায় ফুটবল দলবাহী নৌকাডুবি, নিহত ৩০

২:৩৬ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- উগান্ডায় একটি ফুটবল দল ও সমর্থকবাহী নৌকা ডুবে অন্তত ৩০ জনের প্রাণহানি ঘটেছে। কঙ্গো সীমান্তের কাছে লেক আলবার্টে ওই নৌকাডুরির ঘটনা ঘটেছে।

স্থানীয় দৈনিক ডেইলি মনিটর এক প্রতিবেদনে বলছে, নৌকাডুবির ঘটনায় ৯ জনের মরদেহ উদ্ধারে করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরো ২১ জন।

পুলিশ কমান্ডার জন রাতাগিরা বলেছেন, ধারণ ক্ষমতার বেশি আরোহী উঠার কারণে নৌকাডুবির ঘটনা ঘটেছে। বার্তাসংস্থা এএফপি বলছে, উগান্ডায় নৌকা ডুবে ৩০ জন তলিয়ে গেছে। স্থানীয় গণমাধ্যম বলছে, দুর্ঘটনার পর ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

uganda20161227114110পুলিশের কমান্ডার জন রুতাগিরা বার্তাসংস্থা এএফপিকে জানান, নৌকার অধিকাংশ যাত্রীই ওই সময় মদ্যপ অবস্থায় ছিলেন।

বুলিশা জেলার ওই ফুটবল দলটি বড়দিন উপলক্ষে হোইমা জেলায় একটি ফুটবল ম্যাচ খেলার জন্য যাচ্ছিল। তবে নৌকাটিতে ঠিক কতজন খেলোয়াড় ছিলেন; সেবিষয়ে পরিষ্কার কোনো তথ্য পাওয়া যায়নি।

লেক আলবার্টসহ আফ্রিকার অন্যান্য অংশেও নৌকা দুর্ঘটনা একটি সাধারণ বিষয়। প্রায়ই নাজুক নৌকা যানগুলো অনেক বেশি মানুষ ও মালামাল বোঝাই করে থাকে। গত ১০ নভেম্বর দেশটির পশ্চিমাংশে অবস্থিত লেক আলবার্টে এক নৌদুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়।