সংবাদ শিরোনাম

বাসার দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধারকারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘পোশাক শ্রমিকদের বেতন বাড়ানোর কোনো সুযোগ নেই’

৪:০১ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- এ মুহূর্তে পোশাক শ্রমিকদের নতুন করে বেতন বাড়ানোর কোনো সুযোগ নেই। তিন বছর আগে তাদের জন্য ন্যূনতম মজুরি পাঁচ হাজার তিন শ টাকা করা হয়। ওই ঘোষণার পাঁচ বছর পূর্ণ হলে শ্রমিকদের বেতন বাড়ানোর প্রস্তাব বিবেচনা করা হবে বলে জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

chunnuমঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত গার্মেন্ট বিষয়ক ক্রাইসিস কোর কমিটির বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। এ সময় শ্রমসচিব মিখাইল শিপারসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে মুজিবুল হক চুন্নু বলেন, আশুলিয়ার স্থানীয় সংসদ সদস্যের নেতৃত্বে ওই এলাকায় বাড়ি ভাড়া না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি অঞ্চলভিত্তিক সিদ্ধান্ত, এটা সারা দেশের সিদ্ধান্ত নয়। সরকার সিদ্ধান্ত নিলে সারা দেশের জন্যই নেবে।

তিনি আরও বলেন, কারা শ্রমিকদের আন্দোলনে উসকানি দিচ্ছে তার রহস্য উদঘাটনে বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করছে। যারা সরকারের ভালো চায় না তাদের ইন্ধন থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।