সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

দুর্ঘটনার পর সব তোপলোভ টিইউ-১৫৪ বিমানের উড্ডয়ন নিষিদ্ধ করল রাশিয়া

৬:৩৮ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ আন্তর্জাতিক

4bkcf9ed3a12c9k4iv_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

রাশিয়া সব তোপলোভ টিইউ-১৫৪ বিমানের উড্ডয়ন নিষিদ্ধ করেছে। কৃষ্ণ সাগরে রুশ একটি তোপলোভ বিমান বিধ্বস্ত হয়ে ৯২ আরোহীর সবাই নিহত হওয়াকে কেন্দ্র করে এ নিষেধাজ্ঞা কার্যকর করা হয়। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এটি বলবত থাকবে বলে জানানো হয়েছে।

সিরিয়াগামী বিধ্বস্ত রুশ সামরিক বিমানের ব্ল্যাকবক্স পাওয়া গেছে বলে খবর প্রচারিত হওয়ার অল্প পরেই এ নির্দেশ দেয়ার খবর প্রকাশিত হয়।

সাগরের পানি নিচ থেকে আজ(মঙ্গলবার) বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারের পর ডুবুরিরা ওই এলাকায় তল্লাসি চালায়। বিমান বিধ্বস্ত হওয়ার সঙ্গে সন্ত্রাসবাদের যোগসাজশের বিষয়টি এর আগে নাকচ করে দিয়েছে রুশ কর্মকর্তারা। তাস সংবাদ সংস্থা বলেছে, ব্ল্যাকবক্সে ফ্লাইট সংক্রান্ত তথ্য রয়েছে এবং বিশ্লেষণের জন্য এটাকে মস্কো পাঠানো হবে।

সিরিয়া যাওয়ার পথে টিউ-১৫৪ বিমানটি সৌচির উপকূলে কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়। বিমানের আরোহীদের মধ্যে ৬০ জন রুশ সামরিক সংগীত দলের সদস্য এবং নয়জন ক্রু ও সাংবাদিক ছিলেন।

বিমানটি পাইলটের ভুল বা যান্ত্রিক ত্রুটিতে কারণে বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অবশ্য তদন্তের মাধ্যমে বিমানটি বিধ্বস্ত হওয়ার প্রকৃত কারণ জানা যাবে।