সংবাদ শিরোনাম

বাসার দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধারকারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গাজীপুরে শিশু সুরক্ষা বিষয়ে উপজেলা প্রশাসনের মতবিনিময়

৬:৩৯ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ ঢাকা, দেশের খবর

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি: জেলার শ্রীপুর উপজেলায় শিশু সুরক্ষা ও বই উৎসব বিষয়ে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

mot-bini

উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কৃষি সম্প্রসারণ অফিসের সভা কক্ষে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আব্দুল আউয়ালের সভাপতিত্বে মতবিনিময়ে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) মোঃ মাসুম রেজা, শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি অধক্ষ্য নূর-নবি আকন্দ, বরমী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শামসুল আলম বাদল সরকার, মহিলা বিষয়ক অফিসার মৃণালীনি কর্মকার, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের শিশু সুরক্ষা ও অধিকার প্রকল্প সমন্বয়কারী মোঃ নজরুল ইসলামসহ বিভিন্ন ইলেকট্রনিক্স ও পিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

মতবিনিময় সভায় শিশু অধিকার, শিশুশ্রম ও বই উৎসবের বিষয়ে আলোকপাত করে (ইউএনও) বলেন, শিশু সুরক্ষার জন্য বিশেষ ভূমিকা রাখতে হবে আমাদের সকলের। শিশু শ্রম বন্ধে উপজেলা প্রশাসন সর্বোচ্চ পদক্ষেপ নিতে প্রস্তুত। আমরা সকলে মিলে যদি এক সাথে কাজ করি তাহলে এ দেশে শিশু শ্রম একেবারে নির্মূল হয়ে যাবে।

তিনি বই উৎসব বিষয়ে আরো বলেন, আগামী পহেলা জানুয়ারি বই বিতরনের পর শ্রীপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযুগে পৌনে ১টার দিকে বিভিন্ন জনসচেতনা মূলক প্ল্যাকার্ড, ফ্যাস্টুন ও স্টিকার নিয়ে ১৫ মিনিটের জন্য মানববন্ধনের আয়োজন করা হয়েছে।