সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘শুধু শিক্ষার্থীই নয়, বিপথগামী শিক্ষকদেরও নজরদারির মধ্যে আনতে হবে’

৭:০৩ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘জঙ্গিবাদ’ রোধে পাঠ্যক্রমের পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড বাড়াতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে শুধু শিক্ষার্থীই নয়, যেসব শিক্ষক বিপথে গেছে তাদেরকেও নজরদারির আওতায় আনতে হবে।

মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ‘শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদ মুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক এক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

1458390578শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাক্ষেত্রে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে শিক্ষক একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করে থাকে। শ্রেণীকক্ষে শিক্ষক সঠিক পদ্ধতিতে পাঠদান করলে শিক্ষার্থীর বিপথে যাবার সুযোগ থাকে না।

নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে শুধু শিক্ষার্থীই নয়, যেসব শিক্ষক বিপথে গেছে তাদেরকেও নজরদারির আওতায় আনতে হবে। শিক্ষার্থীর পাশাপাশি কোনো শিক্ষক যেন ধর্মের অপব্যবহার করে বিপথে যেতে না পারে, সেজন্য তাদের কাউন্সিলিং করার উপরও গুরুত্বারোপ করেন তিনি।

তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে একটি অপশক্তি দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছিল। সেই সংকট থেকে বেরিয়ে বাংলাদেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তখন দেশকে আবার জঙ্গিবাদে পরিণত করার চেষ্টা চলছে।

এসময় তিনি হুঁশিয়ারি করে বলেন, আইনের পাশাপাশি সামাজিক আন্দোলনের মাধ্যমে দেশ থেকে জঙ্গিবাদের শিকড় সমূলে উপড়ে ফেলা হবে।