• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিরোজপুর জেলা পরিষদ নির্বাচন, প্রতি কেন্দ্রে ম্যাজিষ্ট্রেটসহ সিসি ক্যামেরা

৮:০২ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০১৬ দেশের খবর, বরিশাল

re


মঠবাড়িয়া প্রতিনিধি:

পিরোজপুর জেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রত্যেক ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্র সহ জেলার ১৫টি কেন্দ্রের ৭শ’৩৫ জন ভোটার নিরবিঘ্নে ভোট দেওয়ার জন্য প্রতিটি কেন্দ্রে স্থাপন করা হয়েছে ক্লোজ সার্কিট টেলিভিশন ক্যামেরা (সিসিটিভি)। পিরোজপুরের পুলিশ সুপার মোঃ ওয়ালিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ভোটের দিন প্রত্যেকটি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি র্যাব, বিজিবি, আনসার-ভিডিপি সদস্যরা ভোট কেন্দ্র ও আশপাশের এলাকায় মোতায়েন থাকবে। এছাড়া স্ট্রাইকিং ফোর্সও কাজ করবে বলেও তিনি জানান। এছাড়া ভোট কেন্দ্রে মোবাইল ফোন নিষিদ্ধ করা হয়েছে। রয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, প্রতিটি পিরোজপুর জেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব প্রস্ততি গ্রহণ করা হয়েছে। প্রত্যেক ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্র সহ জেলার ১৫টি কেন্দ্রের ৭শ’৩৫ জন ভোটার নির্বিঘেœ ভোট দেওয়ার জন্য প্রতিটি কেন্দ্রে স্থাপন করা হয়েছে ক্লোজ সার্কিট টেলিভিশন ক্যামেরা (সিসিটিভি)। পিরোজপুরের পুলিশ সুপার মোঃ ওয়ালিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ভোটের দিন প্রত্যেকটি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি র্যাব, বিজিবি, আনসার-ভিডিপি সদস্যরা ভোট কেন্দ্র ও আশপাশের এলাকায় মোতায়েন থাকবে। এছাড়া স্ট্রাইকিং ফোর্সও কাজ করবে বলেও তিনি জানান। এছাড়া ভোট কেন্দ্রে মোবাইল ফোন নিষিদ্ধ করা হয়েছে। রয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, প্রতিটি ভোট কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ২৪ জন পুলিশ ও আনসার সদস্যরা সার্বক্ষণিক দায়িত্বে থাকবেন। এছাড়া র‌্যাব, বিজিবিসহ ২টি মোবাইল টিম সার্বক্ষনিক টহলে থাকবে। নির্বাচনে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে দোষীদের যাতে দ্রুত শনাক্ত করা যায় সে লক্ষে প্রতিটি কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। তাছাড়া ২৪ ঘন্টা একটি ভিডিও ক্যামেরাও চালু রাখা হবে।

পিরোজপুরের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোঃ আরিফুল হক বলেন আজ মঙ্গলবার বিভিন্ন উপজেলায় নিয়োজিত প্রিসাইডিং অফিসারের মাধ্যমে সকল কেন্দ্রে নির্বাচনী ভোটার বাক্স বিতরন কাজ সম্পন্ন করা হয়েছে।
জেলা পরিষদ নির্বাচনে পিরোজপুরে তিনজন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত সদস্য আসনে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।

জেলায় মোট ভোটারের সংখ্যা ৭শ’৩৫ জন, তার মধ্যে পুরুষ ৫শ’ ৬২ এবং মহিলা ভোটার ১শ’ ৭৩ জন। এছাড়া, সাধারন ওয়ার্ডের সংখ্যা ১৫টি, সংরক্ষিত ওয়ার্ডের সংখ্যা ৫টি, মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৫টি এবং মোট ভোট কক্ষের সংখ্যা ৩০টি।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯ টা থেকে ১৫টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।ভোট কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ২৪ জন পুলিশ ও আনসার সদস্যরা সার্বক্ষণিক দায়িত্বে থাকবেন। এছাড়া র‌্যাব, বিজিবিসহ ২টি মোবাইল টিম সার্বক্ষনিক টহলে থাকবে। নির্বাচনে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে দোষীদের যাতে দ্রুত শনাক্ত করা যায় সে লক্ষে প্রতিটি কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। তাছাড়া ২৪ ঘন্টা একটি ভিডিও ক্যামেরাও চালু রাখা হবে।