সংবাদ শিরোনাম

৬ বছরের ছেলে সাহেলের প্রথম রোজা, আপ্লুত মাশরাফিকোরআন তেলাওয়াত, ইবাদতে প্রথম রোজা কেটেছে খালেদারভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা একাদশে জ্বলজ্বল করে উঠল কাটার মাস্টারের নাম!

৫:৪০ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৮, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক- ‘নাক উঁচু’ বলে ক্রিকেট মহলে ইংল্যান্ডে এবং অস্ট্রেলিয়ার বড় দুর্নাম আছে। বাংলাদেশ টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর থেকে স্বীকৃতি তো দূরে কথা, নানাভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা দেখা গেছে তাদের মধ্যে।

অনেক সাবেক অজি গ্রেটরাও বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস কেড়ে নেওয়ার কথা বলেছেন। তবে এবার ‘নাক নিচু’ করতে বাধ্য হলো অজিরা। সেটা আমাদের পেস সম্পদ মুস্তাফিজের দৌলতে।

mustafizurকয়দিন আগেই আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার গৌরব অর্জন করেছেন। এর আগে গত আইপিএলে উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছেন। আর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা টি-টোয়েন্টি একাদশে মূল পেসার হিসেবে জ্বলজ্বল করে উঠল কাটার মাস্টারের নাম। যেখানে তার সতীর্থ ভারতের জসপ্রীত বুমরাহ, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলরা। তবে অবাক করার বিষয় হলো, পাকিস্তান জাতীয় দলের বাইরে থাকা শহীদ আফ্রিদি এই দলে আছেন!

দীর্ঘ পাঁচ মাস ইনজুরির কারণে সব ধরনের খেলার বাইরে থাকলেও এর আগে সময়টা দারুণ কাটিয়েছেন মুস্তাফিজ। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে জাতীয় দল ও বিভিন্ন লিগে বল হাতে দ্যুাতি ছড়িয়েছেন তিনি। এ বছর আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে বাংলাদেশ, সানরাইজার্স হায়দরাবাদ ও সাসেক্সের হয়ে মোট ২৬ ম্যাচে ৩৭টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ। যেখানে ইকোনোমি রেট ৬.৬৮ তো মুস্তাফিজের সেরা বোলিং ফিগার ছিল ৫/২২। এমন পারফরম্যান্সের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা টি-টোয়েন্টি একাদশে জায়গা করে নেন তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-টোয়েন্টি দল: ডেভিড ওয়ার্নার, জেসন রয়, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, আন্দ্রে রাসেল, জস বাটলার (উইকেটরক্ষক), ফারহান বেহারদিয়েন, শহীদ আফ্রিদি, জাসপ্রিত বুমরাহ, অ্যাডাম জাম্পা, মুস্তাফিজুর রহমান।