সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

গাইবান্ধা জেলা পরিষদ নির্বাচনে গোবিন্দগঞ্জে যারা নির্বাচিত হলেন

৫:৩৭ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৮, ২০১৬ রংপুর

আব্দুল খালেক মন্ডল, গাইবান্ধা প্রতিনিধি:  গাইবান্ধা জেলা পরিষদ নির্বাচনে ১০ নং ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন স্থগিতের মধ্যে দিয়ে ১০,১১ও ১২ নং ওয়ার্ডে গোবিন্দগঞ্জে উৎসব মুখর পরিবেশে সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পযর্ন্ত শান্তিপূর্ণ ভাবে একটানা ভোট গ্রহনের মাধ্যমে যারা নির্বাচন অনুষ্টিত হয়েছে।

গতকাল বুধবার গোবিন্দগঞ্জের ১০ নং ( রাজাহার , শাখাহার , কামদিয়া, কাটাবাড়ী , দরবস্ত, গুমানীগঞ্জ ও সাপমারা ইউনিয়ন ) ওয়ার্ডে সাপমারা সরকারী প্রাথমিক বিদ্যালয় , ১১ নং ( তালুককানুপুর , নাকাই , হরিরামপুর , রাখালবুরুজ , মহিমাগঞ্জ ও শালমারা ইউনিয়ন ) ওয়ার্ডে রাখালবুরুজ আমতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং ১২ নং ( ফুলবাড়ী , শিবপুর , কোচাশহর , কামারদহ , গুমানীগঞ্জ ও গোবিন্দগঞ্জ পৌরসভা ) ওয়ার্ডে গোবিন্দগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পযর্ন্ত একটানা ভোট গ্রহন অনুষ্টিত হয়।
district-election

১০ নং ওয়ার্ডে আইনী জটিলতার কারনে সাধারন সদস্য পদে ভোট গ্রহন স্থগিত হয়। এছাড়া ১১ নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে আব্দুল হান্নান আজাদ টিউবওয়েল প্রতীকে ২৩ ভোট এবং ১২ নং ওয়ার্ডে খন্দকার জাহাঙ্গীর আলম তালা প্রতীকে ৫৮ ভোট পেয়ে বেসরাকারী ভাবে নির্বাচিত হয়েছেন। এদের নিকটতম প্রতিদ্বন্দ¦ী প্রার্থী ১১ নং ওয়ার্ডে আতিকুর রহমান আতিক তালা প্রতীকে ২০ ভোট এবং ১২ নং ওয়ার্ডে আবু সুফিয়ান মন্ডল টিউবওয়েল প্রতীকে ২৩ ভোট পেয়েছেন।

অপর দিকে (১০ ,১১ ও ১২ ) নং সংরক্ষিত মহিলা সদস্য পদে রুনা আন্জুমোনোয়ার বেগম ইডেন হরিন প্রতীকে ১০৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদন্দী প্রার্থী সাকিলা বেগম ফুটবল প্রতীকে ৫৯ ভোট পেয়েছেন।

গাইবান্ধায় সদস্য পদে ২ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

আইনী জটিলতা থাকায় জেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার সাদুল্যাপুর ও গোবিন্দগঞ্জ উপজেলায় সাধারণ সদস্য পদে দুই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। স্থগিত কেন্দ্র দুটি হলো-সাদুল্যাপুর উপজেলার কান্তনগর বিনয় ভূষন উচ্চ বিদ্যালয় (৮ নং ওয়ার্ড) ও গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় (১০ নং ওয়ার্ড) ভোট কেন্দ্র।

জেলা নির্বাচন অফিসার মো. শাহিনুর রহমান প্রমাণিক জানান, ৮নং ওয়ার্ডের সদস্য পদের প্রার্থী তাহেদুল ইসলাম তৌহিদ (ঘুড়ি) ও গাবিন্দগঞ্জ উপজেলার ১০ নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মুসফিকুর রহমান চৌধুরী উজ্জলের (বৈদুতিক পাখা) মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে বাতিল করা হয়। পরে তারা উচ্চ আদালতের আদেশে প্রার্থী বৈধতার কাগজপত্র জমা দেন। কিন্তু তাদের প্রার্থীর বৈধতার বিষয়টি সন্দেহ হওয়ায় উচ্চ আদালতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে আপিল করা হয়। আপিলের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত আগামী ৫ জানুয়ারী শুনানির দিন ধার্য করেন।

তিনি আরও জানান, এ কারণে জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক আবদুস সামাদ দুই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেন। এ সংক্রান্ত গণ বিজ্ঞপ্তি দুটি কেন্দ্রে দেওয়া হয়েছে। তবে আপিল শুনানির পর দুই কেন্দ্রে পরবর্তীতে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে জেলার ১৫ কেন্দ্রে নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে। নির্বাচনে ১ হাজার ১১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী, সদস্য পদে ৬৮ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।