• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৩:২৭মিঃ

নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন নাসির!

⏱ | বুধবার, ডিসেম্বর ২৮, ২০১৬ 📁 খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে থাকা নাসির হোসেন করেছেন দারুণ এক শতক। তার দৃঢ়তাভরা ব্যাটিংয়ে সিলেটের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নেওয়ার আশা বাঁচিয়ে রেখেছে রংপুর। জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ১৭৫ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে পঞ্চম শতক পাওয়া নাসির অপরাজিত ১০৫ রানে। তার সঙ্গী আরিফুল হক খেলছেন ১৫ রানে।

নাসির যখন ক্রিজে আসেন খালেদ আহমেদ ও আবু জায়েদের দারুণ বোলিংয়ে তখন কাঁপছে রংপুর। ১৮ রানের মধ্যে ফিরে গেছেন তিন ব্যাটসম্যান। ২৯ রানে বিদায় নেন মাহমুদুল হাসানও। ধীমান ঘোষের সঙ্গে প্রাথমিক প্রতিরোধ গড়েন নাসির।

nasir-100

স্বভাবসুলভ আক্রমণাত্মক মেজাজেই ছিলেন নাসির। দলের সংগ্রহ শতরান ছাড়ানোর পর ফিরে যান ধীমান। বাকি সময়টুকু আরিফুলকে নিয়ে নিরাপদে কাটিয়ে দেন নাসির। অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে ৬৮ রানের জুটি গড়েছেন এই দুই জনে।

২০১২-১৩ মৌসুমের পর প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথমবারের মতো তিন অঙ্কের দেখা পাওয়া নাসিরের ১৬০ বলের ইনিংসটি গড়া ১৪টি চার ও একটি ছক্কায়।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে সিলেটের সম্ভাবনাও বাঁচিয়ে রেখেছেন খালেদ। এরই মধ্যে ৩৭ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় স্তরে ম্যাচে ৬ উইকেটে ২০৩ রান নিয়ে দিন শুরু করে সিলেট। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান জাকের আলীর ৮৮ ও রাহাতুল ফেরদৌসের ৩৬ রানের ওপর ভর করে ২৭২ রানের সংগ্রহ গড়ে সিলেট।

চোট পেয়ে মাঠ ছাড়ার আগে ১৭ রান করে নয় নম্বর ব্যাটসম্যান শাহানুর রহমান। পরে মাঠে ফিরে ৯ ওভার বলও করেন এই স্পিনিং অলরাউন্ডার।