সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটককবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘তিস্তা ব্যারাজের ব্যবহার নিয়ে দেশের গণমাধ্যম ও বিশেষজ্ঞরা উদাসীন’

৪:০১ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৮, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – তিস্তা ইস্যুতে ভারতের ভূমিকা নিয়ে সরব হলেও গুরুত্বপূর্ণ তিস্তা ব্যারাজের ব্যবহার নিয়ে দেশের গণমাধ্যম ও বিশেষজ্ঞরা উদাসীন বলে মন্তব্য করেছেন পানিসম্পদমন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ।

আজ বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) মিলনায়তনে দুই দিনব্যাপী জাতীয় পানি সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ani

এই সময় তিনি বলেন, তিস্তার ওপর আমাদের যে অধিকার সেটা নিয়ে ভারতের সঙ্গে দরকষাকষি চলবে। কিন্তু যে প্রয়োজনে তিস্তা ব্যারাজ করা হয়েছিল, সেটি কতটুকু কাজে লাগছে তাও মূল্যায়ন করা প্রয়োজন। তিস্তা ব্যারাজের সক্ষমতার অর্ধেকেরও কম ব্যবহার করা হচ্ছে। মাত্র দেড় লাখ হেক্টর জমির সেচে এটি কাজে লাগানো হচ্ছে। অথচ এর মাধ্যমে চার থেকে সাড়ে চার লাখ হেক্টর জমির সেচ সম্ভব। কিন্তু দেশীয় বিশেষজ্ঞ ও গণমাধ্যমে এই বিষয়ে উদাসীন।

পিকেএসএফ, বাংলাদেশ উন্নয়ন পরিষদ(বিইউপি) ও এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করেছে।