• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

জঙ্গিদের স্টাইলের মধ্যে নতুনত্ব দেখা গেছে: ওবায়দুল কাদের

৮:৫৭ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৮, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আশকোনায় জঙ্গিদের স্টাইলের মধ্যে নতুনত্ব দেখা গেছে। তারা পরিবারভিত্তিক ‘মিলিট্যান্ট স্কোয়াড’ গঠন করেছে। এ জন্য প্রতিটি পরিবারকে সতর্ক থাকতে হবে। তারা যে তলে তলে ভয়াবহ প্রস্তুতি নিচ্ছে, তা বলাই বাহুল্য।

বুধবার রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটউশন মিলনায়তনে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

1479476972মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে কাদের বলেন, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তিকে পরাজিত করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যের কোনো বিকল্প নেই। ১৯৭১ সালে যেমন জাতির পিতার নেতৃত্বে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছিল তেমনি এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে আবারও ঐক্যবদ্ধ হতে হবে।

শেখ হাসিনাকে হত্যাচেষ্টার ষড়যন্ত্র এখনো চলছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিমানে তাকে হত্যাচেষ্টা করা হয়েছে। এর আও গেআরো ১৯ বার তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। বিমানে যেটা ঘটেছে, এটা আমাদের নেত্রীর উপর ২০তম হত্যাচেষ্টা। নেত্রীর জীবনের উপর এটাও একটা ষড়যন্ত্র, এটাকে ছোট করে দেখার বা বিচ্ছিন্ন ভাবার কোনো কারণ নেই।

খালেদা জিয়ার সমালোচনা করে তিনি আরও বলেন, বিএনপি নেত্রী বলেছেন, বাংলাদেশ নাকি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হচ্ছে। আমি বলব বাংলাদেশ নয়, বিএনপি ব্যর্থ দলে পরিণত হয়েছে।