সংবাদ শিরোনাম

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ইতালিতে গির্জার সামনে ‘আল্লাহু আকবার’ বলে বাংলাদেশীর উন্মাদনা, অতঃপর ১ বছরের কারাবাস

৮:০৯ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৮, ২০১৬ প্রবাসের কথা, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর. ঢাকার গুলশানে সন্ত্রাসী হামলায় যে ১৭ জন বিদেশী নিহত হয়েছেন তাদের মধ্যে সর্বোচ্চ ৯ জনই ছিলেন ইটালিয়। এরই প্রেক্ষিতে ইটালিতে বাংলাদেশী সম্প্রদায়ের ওপর নজরদারী শুরু থেকেই চলছিল । ঘটনার পর থেকেই বিশেষ করে মসজিদগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আনাগোনা বেড়েছে চলেছিল ।

কিন্তু এরই মধ্যে স্থানীয় সময় বেলা ১২টার দিকে ঘটে গেল অনাকাঙ্ক্ষিত এক দুঃখজনক ঘটনা । এক বাংলাদেশী একটি গির্জার সামনে আল্লাহু আকবার বলে হাতুড়ি দিয়ে লোকজনকে মারার জন্য ভয়-ভীতি দেখায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে ধরতে চাইলে হাতুড়ি উঠিয়ে পুলিশকেও আক্রমণ করার ভয় দেখায়। পুলিশ কৌশল খাঁটিয়ে তাকে গ্রেফতার করে।

nettuno-in-itali

পরে সরাসারি আদালতে প্রেরণ করা হলে রোমের কাছাকাছি ভেল্লেতরির একটি আদালত তাকে এক বছরের কারাদণ্ড দেয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু সময়ের কণ্ঠস্বরকে বলেন, এমন একটি স্থানে ঘটনাটি হয়েছে। যেখানে ধর্মীয় উপাসনা করা হয়। ব্যাপারটি খুবই দুঃখজনক।

এদিকে নিরাপত্তার কারণে গ্রেফতার হওয়া ৩৮ বছর বয়সী ওই ব্যাক্তির নাম প্রকাশ করেনি পুলিশ। ইতালির নেত্তুনো নামক স্থানে এ ঘটনা ঘটে। ঘটনার দিন হাতুড়িসহ পুলিশের বিশেষ টিম গির্জার কাছ থেকে গ্রেফতার করে।

অন্যদিকে, আদালেত পাঠানোর আগে পুলিশ ওই বাংলাদেশীকে একটি হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাসেবা দেয়। পরে মেডিকেল রিপোর্টে জানা যায় সে মাতাল ছিল।