• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:৪৯মিঃ

জেলা পরিষদ নির্বাচন: গাজীপুরে আ.লীগ মনোনীত প্রার্থী বিনাপ্রতিদ্বন্দীতায় নির্বাচিত

৯:৩৭ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৮, ২০১৬ ঢাকা, দেশের খবর

vcb
পলাশ মল্লিক, স্টাফ রিপোর্টার:

গাজীপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. আখতারুজ্জামান বিনাপ্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের জয়জয়কার হয়েছে।

১৫টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ১৩টি ওয়ার্ডের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২জন। ৭ এবং ১৫নং ওয়ার্ডে দুইজন করে প্রার্থীর ভোটের সংখ্যা সমান হওয়ায় বৃহস্পতিবার লটারীর মাধ্যমে তাদের নির্বাচিত ঘোষণা করা হবে।

জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় আনুষ্ঠানিক ভাবে নির্বাচিত সকল সদস্যদের নাম ঘোষনা করা হবে।

এ দিকে নির্বাচনী ফলাফলে দেখা গেছে জেলা পরিষদের নির্বাচনে সাধারণ সদস্যপদে ১৫জন প্রার্থীর মধ্যে আওয়ামীলীগ সমর্থিত পাঁচ প্রার্থী জয়ী হয়েছেন। নির্বাচিত বাকী ১০ প্রার্থী আওয়ামীলীগের বিদ্রোহী ও আওয়ামীলীগ থেকে বহিস্কৃত এবং একজন স্বতন্ত্র। সংরক্ষিত নারী সদস্যদের মধ্যে ২জন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জয়ী হয়েছেন। যে দুটি ওয়ার্ডে ফলাফল সমান হয়েছে এর মধ্যেও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীরা রয়েছেন।

বেসরকারি ভাবে নির্বাচিতরা হলেন- ১নং ওয়ার্ডে মো. ফালাক উদ্দিন মৃধা (আ.লীগ বিদ্রোহী), ২নং ওয়ার্ডে আমিনুর রহমান (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) আ.লীগ, ৩নং ওয়ার্ডে মো. নাসির উদ্দিন (আ.লীগ বহিস্কৃত), ৪নং ওয়ার্ডে মো. আবুল খায়ের বিএসসি (আ.লীগ), ৫নং ওয়ার্ডে মো. আনোয়ার হোসেন সরকার (আ.লীগ বিদ্রোহী), ৬নং ওয়ার্ডে মো. নুরুল ইসলাম (আ.লীগ বিদ্রোহী), ৮নং ওয়ার্ডে মো. আতিকুল ইসলাম রিংকু (আ.লীগ), ৯নং ওয়ার্ডে মাহবুব উদ্দিন সেলিম (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) আ.লীগ, ১০নং ওয়ার্ডে এমএ ওহাব খান খোকা (আ.লীগ বিদ্রোহী), ১১নং ওয়ার্ডে এইচএম আবু বকর ছিদ্দিক (আ.লীগ বিদ্রোহী), ১২নং ওয়ার্ডে এবিএম শফিউল কাদের (আ.লীগ বিদ্রোহী), ১৩নং ওয়ার্ডে মুক্তিযোদ্ধা আবু হানিফ (স্বতন্ত্র), ১৪নং ওয়ার্ডে এসএম মোকছেদ আলম (আ.লীগ)।

এছাড়া সংরক্ষিত নারী সদস্যগণ হলেন- ১নং ওয়ার্ডে আছমা খাতুন (আ.লীগ বিদ্রোহী), ২নং ওয়ার্ডে প্রভাষক রাশিদা খন্দকার (আ.লীগ), ৩নং ওয়ার্ডে নার্গিস হায়দার (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) আ.লীগ, ৪নং ওয়ার্ডে তাসলিমা রহমান লাভলী (আ.লীগ বিদ্রোহী) ও ৫নং ওয়ার্ডে দিলরুবা ফাইজিয়া (আ.লীগ)।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ১৫টি ওয়ার্ডে মোট ভোটার হলো ৬৩৮জন।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, জেলার ১৫টি ভোটকেন্দ্রের প্রতিটিতে ১৭ জন আনসার, দুইজন এসআই, ৬জন কনস্টেবল, একজন এএসপি ও একজন ইন্সপেক্টরের স্ট্রাইকিং ফোর্স এবং একটি করে মোবইল টিম দায়িত্বরত ছিল।