• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

আজ ভোর ৪টায় মাঠে নামছে টাইগাররা, দেখুন সম্ভাব্য একাদশ

১১:৩৫ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৮, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি ৭৭ রানে হেরে গেছে বাংলাদেশ। শেষ দুটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে নেলসনের স্যাক্সটন ওভালে।

সেখানে বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোর ৪টায় দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। অবশ্য এই ওয়ানডেতে মাঠে নামার আগেই বাংলাদেশের দিন শুরু হয়েছে দুঃসংবাদ দিয়ে।

bd-cricket-muustafiz-mashrafi-sakib

আগের ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়া টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম খেলতে পারবেন না এই ওয়ানডেতে। তার সঙ্গে না খেলার সম্ভাবনা ইনজুরি কাটিয়ে ফেরা মুস্তাফিজুর রহমানেরও। প্রথম ওয়ানডে খেলার পর দ্বিতীয় ওয়ানডেতে তাকে বিশ্রাম দেওয়া হতে পারে।

১-০ ব্যবধানে পিছিয়ে থাকা সিরিজে সমতায় ফিরতে এই ম্যাচ জিততেই হবে টাইগারদের। বাংলাদেশ দলের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসানও মনে করছেন, সিরিজে সমতায় ফেরার শেষ সুযোগ এটি। তাই নিজের সেরাটা ঢেলে দিতে মুখিয়ে আছেন তিনি।

সাকিবের কাছে বাংলাদেশের প্রত্যাশা দুই বিভাগেই। অলরাউন্ডার বলে কথা। ব্যাটে-বলে দুই বিভাগেই অবদান রাখেন তিনি। তাই দ্বিতীয় ওয়ানডেও তার কাছে অলরাউন্ড পারফরম্যান্স চাইবে দল। প্রথম ওয়ানডেতে অবশ্য ব্যাটে-বলে ভালোই করেছিলেন সাকিব।

ওই ম্যাচে দুই বিভাগেই বাংলাদেশের পক্ষে সেরা পারফরর্মার ছিলেন সাকিব। বল হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন তিনি। আর ব্যাট হাতে সর্বোচ্চ ৫৯ রান করেন তিনি। এই পারফরম্যান্সও অবশ্য বাংলাদেশের জয়ের জন্য যথেষ্ট ছিল না। কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের কাছে ৭৭ রানে হেরে গেছেন টাইগাররা।

প্রথম ম্যাচের ভুলগুলো শুধরে নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় সাকিবের। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক সেটাই লিখেছেন এভাবে, ‘আগামীকাল (বুধবার) সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। আর কালকেই আমাদের শেষ সুযোগ- সিরিজে সমতায় ফিরে আসার।’

এদিকে মুশফিক ও মুস্তাফিজের মতো দুজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়া দ্বিতীয় ওয়ানডেতে কেমন করবে বাংলাদেশ? জয় পেলে সিরিজে টিকে থাকবে। আর হেরে গেলে সিরিজ হার নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

তার আগে চলুন দেখে নিই কেমন হতে পারে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : ১. তামিম ইকবাল  ২. ইমরুল কায়েস ৩. সৌম্য সরকার ৪. সাব্বির রহমান ৫. সাকিব আল হাসান ৬. মাহমুদউল্লাহ রিয়াদ ৭. নুরুল হাসান সোহান ৮. মোসাদ্দেক হোসেন সৈকত ৯. মাশরাফি বিন মুর্তজা ১০. শুভাশিস রায় ১১. তাসকিন আহমেদ।

New Zealand Squad:
Martin Guptill, Tom Latham, Kane Williamson(c), Colin de Grandhomme, Luke Ronchi(w), James Neesham, Mitchell Santner, Tim Southee, Lockie Ferguson, Trent Boult, Neil Broom, Matt Henry, Colin Munro

এবার একই দিনে আরো দুটি সুসংবাদ পেলেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ!

‘আমাকে ভয় পাইয়ে দেয়ার মতো পেসার বাংলাদেশে নেই’!