ট্রাম্প যুক্তরাষ্ট্রের সবেচেয়ে কুখ্যাত ও দুর্নীতিগ্রস্ত ব্যক্তি

১১:২৮ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৮, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_40368_trump1


আন্তর্জাতিক ডেস্কঃ

প্রেসিডেন্ট বারাক ওবামার মন্ত্রিসভার সদস্য জুলিয়ান কাস্ত্রো বলেছেন, ডোনাল্ড ট্রাম্প হচ্ছেন এ যাবৎকালের সবচেয়ে কুখ্যাত ও দুর্নীতিগ্রস্ত ব্যক্তি, যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পেরেছে। টুইটারে ট্রাম্প সম্পর্কে এ ধরণের একাধিক মন্তব্য করেছেন আবাসন ও নগরায়ন মন্ত্রী কাস্ত্রো।

ওবামার মন্ত্রিসভার এই সদস্য সতর্ক করে দিয়ে বলেছেন, সিনেট ও প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠ রিপাবলিকান দল থাকায় ট্রাম্প অবাধে তার কর্মকাণ্ড চালিয়ে যেতে পারবেন।

তিনি লিখেছেন, ‘সবচেয়ে কুখ্যাত ও দুর্নীতিগ্রস্ত ট্রাম্প তাহলে ওভাল অফিসের দায়িত্ব নিতে যাচ্ছে, যার কোনো শক্ত যুক্তরাষ্ট্রীয় ভারসাম্য থাকবে না। তার পরিবর্তন প্রয়োজন।

আগামী বছর কংগ্রেসের নির্বাচনে ডেমোক্রেটরা সিনেট অথবা প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেলে ট্রাম্পকে অভিশংসন করা হবে বলেও হুমকি দিয়েছেন কাস্ত্রো।

তিনি বলেন, ‘ট্রাম্প এতোটাই দুর্নীতিগ্রস্ত যে , যদি ডেমোক্রেটরা কংগ্রেসের একটি কক্ষে সংখ্যাগরিষ্ঠতা পায় তাহলে শুরুর আগেই তার বিদায় প্রক্রিয়ার কাজ শুরু হয়ে যাবে।’

প্রসঙ্গত, এর আগে অভিযোগ উঠেছিল, দাতব্য সংস্থার মাধ্যমে ট্রাম্প নিজের পরিবারের জন্য সুবিধা আদায় করেছেন। এছাড়া ট্রাম্প বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে শিক্ষার্থীদের কাছ থেকে হাজার হাজার ডলার হাতিয়ে নিয়েছেন তিনি। ট্রাম্প অবশ্য এসব অভিযোগ অস্বীকার করেছেন।