সংবাদ শিরোনাম

ভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহত

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সিরিয়ায় যুদ্ধবিরতি পালনে চুক্তিতে পৌঁছেছে মস্কো এবং আঙ্কারা

১:০৫ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০১৬ Uncategorized

4bk254b2a46f753pwy_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

সিরিয়ায় জাতীয়ভাবে যুদ্ধবিরতি প্রতিষ্ঠার লক্ষ্যে রাশিয়া এবং তুরস্ক একটি সমঝোতায় পৌঁছেছে। আলেপ্পোর উত্তর-পশ্চিম অংশে গত কয়েক বছরব্যাপী যুদ্ধ অবসানে মস্কো এবং আঙ্কারা সম্মত হওয়ার পর এ যুদ্ধবিরতি পালনের খবর এলো।

আজ (বুধবার) সিরিয়ার সরকার এবং সন্ত্রাসী পক্ষের প্রতিনিধিদের উপস্থিতিতে মস্কো এবং আঙ্কারা যুদ্ধবিরতি চুক্তিতে পৌঁছেছে বলে তুরস্কের আনাদুলো সংবাদ মাধ্যম জানিয়েছে।

আজ (মধ্যরাত) থেকে বাস্তবায়ন হওয়া এ যুদ্ধবিরতির আওতায় উগ্র সন্ত্রাসীরা পড়বে না বলে সংবাদ মাধ্যমে বলা হয়েছে। তবে তাদের পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু বলা হয়নি। এদিকে, দায়েশ এবং জাবহাত ফাতেহ আশ-শামের মতো উগ্র গোষ্ঠীগুলো এর আওতায় পড়বে বলে বিশেষজ্ঞরা ইঙ্গিত দিয়েছেন। এ যুদ্ধবিরতি পরিপূর্ণভাবে কার্যকর হওয়ার ব্যাপারে রাশিয়া এবং তুরস্ক  নিজেদেরকে জামিনদার হিসেবে ঘোষণা দিয়েছে।

এ যুদ্ধবিরতি পালনের সময় কোনো ধরণের নাশকতার ঘটনা না ঘটলে, এটি দামেস্ক সরকার এবং বিরোধী গোষ্ঠীগুলোর মধ্যে আসন্ন আলোচনার মুল ভিত্তি রচনা করবে বলে সংবাদ মাধ্যমে বলা হয়েছে। সিরিয়ার সংকট নিরসনের লক্ষ্যে কাজাকাস্তানের রাজধানী আস্তানায় অনুষ্ঠেয় সম্ভাব্য আলোচনাও মস্কো এবং আঙ্কারার তত্ত্বাবধানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।