• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ৪:৫১মিঃ

জেএসসি-জেডিসি ও প্রাথমিক-ইবতেদায়ি সমাপনীর ফল আজ

⏱ | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০১৬ 📁 Breaking News, ফিচার, শিক্ষাঙ্গন, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর – জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি), প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা এবং ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল আজ বৃহস্পতিবার প্রকাশিত হবে। পরীক্ষার্থী, অভিভাবকরা যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে তাদের ফল জানতে পারবেন।

এছাড়াও স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট এবং নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান থেকেও ফল জানা যাবে। জেএসসি ও জেডিসির ফল বেলা ১২টার পর এবং পিইসির ফল বেলা একটার পর থেকে জানতে পারবে শিক্ষার্থীরা।

সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের কপি তুলে দিবেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। এসময় শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও উভয় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন।

সচিবালয়ে আজ বেলা ১২টায় জেএসসি ও জেসিডির ফলাফলের বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। এরপর বেলা একটায় সচিবালয়ে পিইসি পরীক্ষার বিস্তারিত তথ্য তুলে ধরবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী।

jsc-result

যে কোনো মোবাইল থেকে জেএসসির ফল জানতে JSC ‘স্পেস’ বোর্ডের নামের প্রথম তিন অক্ষর ‘স্পেস’ রোল নম্বর ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

জেডিসির ফল জানতে JDC ‘স্পেস’ বোর্ডের নামের প্রথম তিন অক্ষর MAD ‘স্পেস’ রোল নম্বর ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

পিইসির ফল জানতে DPE ‘স্পেস’ স্টুডেন্ট আইডি লিখে ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ইবতেদায়ির ফল জানতে EBT ‘স্পেস’ স্টুডেন্ট আইডি লিখে ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। এতে ফিরতি এসএমএসেই ফল জানা যাবে।

এছাড়াও জেএসসি ও জেডিসির ফলের জন্য বোর্ডসমূহের ওয়েবসাইট ছাড়াও (www.educationboardresults.gov.bd) এই ওয়েবসাইট থেকে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) থেকে ফল জানা যাবে।