সচেতন বিএফএফ আন্তঃ স্কুল বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

২:৪৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০১৬ দেশের খবর, রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: “বিজ্ঞান ভীতি দূর করি, বিজ্ঞান মনন সমাজ গড়ি” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে স্কুল কলেজে ছাত্র-ছাত্রীদের বিজ্ঞান বিষয়ক শিক্ষায় উদ্বুুদ্ধ করণে কাজ করে যাচ্ছে। সচেতন-রাজশাহী ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) ঢাকা এর সহযোগিতায় “মাধ্যমিক বিদ্যালয় বিজ্ঞান শিক্ষা উন্নয়ন” প্রকল্প আওতায় মেলা উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আই সিটি) পারভেজ রায়হান।

b-mala

বিজ্ঞান ব্যাতিত দেশ ও জাতী উন্নয়নের শাধিত হবে না। বিজ্ঞানে আবেষ্টিত সমগ্র পৃথিবী। বিজ্ঞানের অবদানের কারনে দেশ ও জাতী ডিজিটাল সুবিধা ভোগ করছে। এই আবিস্কার আরো উন্নতির দিকে নিতে বিজ্ঞান বিষয়ক শিক্ষা অর্জন করতে হবে বলে জানান প্রধান অতিথি।

আজ বৃহস্পতিবার রাজশাহী চারঘাট উপজেলার নন্দনগাছী বহুমুখী উচ্চ-বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে বিদ্যালয়ের আয়োজনে “সচেতন-বিএফএফ আন্তঃস্কুল বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শিরীন মাহাবুবার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নির্বাহী অফিসার (বিএফএফ ঢাকা) সাজ্জাদুর রহমান চৌধুরী, চারঘাট উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সামাদ, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো রাজশাহী আনোয়ার কামাল, দৈনিক সোনার দেশ সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, ডঃ শেখ নিযামুদ-দৌলা সিভিল ইঞ্জিনিয়ার বিভাগ রুয়েট রাজশাহী, আব্দুাস সামাদ মন্ডল সাবেক উপাধক্ষ্য টির্চাস ট্রেনিং কলেজ রাজশাহী এবং বীর মুক্তি যোদ্ধা নেছার আলী ৪নং ইউনিয়ন আ’লীগ সভাপতি।

অপরদিকে অনুষ্ঠিত মেলার সমাপনী পর্বে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন দ্বিতীয় পর্ব অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাদ, নির্বাহী অফিসার (বিএফএফ ঢাকা) সাজ্জাদুর রহমান চৌধুরী, সচেতন কো-অডিনেটর রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম (পএসই), আসাদুজ্জামান শিবলী আন্তঃস্কুল বিজ্ঞান মেলা কমিটির আহবায়ক ও নন্দনগাছী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং ফজিলাতুন নেছার প্রধান শিক্ষিকা বালিকা উচ্চ বিদ্যালয়সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তি বর্গ।