• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:৪২মিঃ

গফরগাঁওয়ে ২ শতাধিক ভূমিহীন পরিবারকে বাড়ি উপহার

৫:০১ অপরাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০১৬ দেশের খবর, ময়মনসিংহ

আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের গফরগাঁওয়ে দুই শতাধিক অসহায় দুঃস্থ ভূমিহীন পরিবারকে বাড়ি উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

bari

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার সারাদেশে একজন মানুষও আশ্রয়হীন থাকবে না। অক্লান্ত পরিশ্রম আর দৌরঝাপ করে প্রধানমন্ত্রীর দেয়া কথা বাস্তবে রুপ দিলেন স্থানীয় জনপ্রিয় এমপি ফাহমি গোলন্দাজ বাবেল। উপজেলা দু:স্থ ভূমিহীন ২৩০টি পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আলতাফ হোসেন গোলন্দাজ-এক, আলতাফ হোসেন গোলন্দাজ-দুই, রোস্তম আলী গোলন্দাজ-এক নামে তিনটি আশ্রয়ণ প্রকল্পে প্রতি পরিবারকে আড়াই শতাংস জমিসহ সেমিপাকা বাড়ি নির্মান করে দেওয়া হয়েছে।

প্রতি পাঁচটি পরিবারের জন্য একটি করে পাঁচ কক্ষের ব্যারাক, টিউবওয়েল ও টয়লেট নির্মাণ করে দেয়া হয়েছে। এবং প্রতিটি আশ্রয়ণ প্রকল্পের জন্য একটি করে পুকুর ও খেলার মাঠ দেয়া হয়েছে। এখানে কমিউনিটি সেন্টার ও স্কুল নির্মাণ করে দেওয়া হবে। পুনর্বাসিত পরিবারের সদস্যদের স্বাবলম্বী করার জন্য কৃষি, মাছ চাষ, পশু পালন, সেলাইসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ ও ঋণ দেওয়া হবে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ শঙ্কর কন্ডু। উপজেলার টাঙ্গাব ও চরআলগী ইউনিয়নে এ তিনটি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।

সরেজমিনে গিয়ে কথা হয় ফাতেমা আক্তার, শুকুর মোহাম্মদ, চন্দন বম্রনসহ অনেকের সাথে তারা সবাই জানান আমৃত্যু কৃতজ্ঞ থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবং স্থানীয় জনপ্রিয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের কাছে। এ উপকারের কথা তাদের পরবর্তি প্রজম্মর মনে রাখবে।