সংবাদ শিরোনাম

পাবনায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহতফেসবুকে নারী চিকিৎসককে উত্ত্যক্ত, যুবক গ্রেফতারফরিদপুরে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, ক্যামেরা ভাঙচুরকৃষক লীগের কমিটিতে মুফতি হান্নানের খালাতো ভাই, তদন্ত কমিটি গঠনখালেদার করোনা পরীক্ষার নমুনা দেওয়ার খবরটি ভুয়াপরকীয়া প্রেমিকের স্ত্রীর হাতে প্রহার, ‘ধামাচাপা দিতে’ স্বজনদের বিরুদ্ধে মামলা!লালমনিরহাটে ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ামাদারীপুরে ভুয়া মেজর ও মেরিন অফিসারসহ ৪ প্রতারক আটকহেফাজতকে প্রতিরোধে কার্যকর আইন আছে: আইনমন্ত্রীটিকা নেওয়ার দুই মাস পর স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত

  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

অভিষেক ম্যাচেই গালি দিয়ে শৃংখলা ভাঙলেন টাইগার তানভীর, আইসিসির তিরস্কার

৬:২৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক- ঘটনাটি ম্যাচের ১৯তম ওভারের শেষ বলে। স্বাগতিক নিউজিল্যান্ড ব্যাটসম্যান নেইল ব্রুম চার মারেন। বিষয়টা স্বাভাবিকভাবে নেননি এই ম্যাচে অভিষিক্ত লেগ স্পিনার তানভীর হায়দার। তিনি অনেকটা উত্তেজিত হয়ে তাঁকে অশ্রাব্য ভাষায় কথা বলেন। সেটা পাশে দাঁড়ানো আম্পায়ারদের কানেও যায়। তাই ম্যাচ রেফারির কাছে এই বিষয়ে অভিযোগ করেন আম্পায়াররা।

স্বাভাবিক কারণে আইসিসির আচরণবিধি ভেঙেছেন তানভীর। অবশ্য এর জন্য দোষ স্বীকার করেছেন তিনি। তাই আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন পড়েনি। তবে তাঁকে তিরস্কার করেছে আইসিসি। একইসঙ্গে তানভীরের ডিসিপ্লিনারি রেকর্ডে ১টি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

ranveer_35227_1483012252বৃহস্পতিবার আইসিসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, তানভীর হায়দার আইসিসির লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ২.১.৪ ভঙ্গ করেছেন।

আইসিসির নতুন নিয়মে আগামী ২৪ মাসের মধ্যে তানভীরের ডিসিপ্লিনারি রেকর্ডে যদি আরও ৩টি ডিমেরিট পয়েন্ট যোগ হয় তাহলে তাকে ৭.৬ ধারা অনুযায়ী ১টি টেস্ট অথবা ২টি ওয়ানডে অথবা ২টি টি২০ ম্যাচে নিষিদ্ধ করা হবে।

লেভেল ১ ভঙ্গ করার সর্বোচ্চ শাস্তি হল ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা। সঙ্গে ১টি বা ২টি ডিমেরিট পয়েন্ট যোগ করা। আর সর্বনিম্ন শাস্তি হল অফিসিয়ালভাবে তিরস্কার জানানো। তানভীর সর্বনিম্ন শাস্তিই পেলেন।

প্রসঙ্গত. বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে অভিষেক হয় তানভীরের। আর অভিষেক ম্যাচেই তার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠলো। অভিষেক ম্যাচে ব্যাট হাতে মাত্র ২ রান করেন তানভীর। বল হাতে কোনো উইকেটের দেখা পাননি এ অলরাউন্ডার।