• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ৪:৩২মিঃ

পরীক্ষায় ফেল করে ৩ শিক্ষার্থীর আত্মহত্যা

⏱ | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০১৬ 📁 আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- পরীক্ষায় ফেল করে হতাশায় মুন্সীগঞ্জের শ্রীনগর, কুমিল্লার মুরাদনগরে ও চট্টগ্রামের ফটিকছড়িতে ৩ শিক্ষার্থী আত্মহত্যা করেছে।

মুন্সীগঞ্জ: শ্রীনগরে জেএসসি পরীক্ষায় ফেল করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক ছাত্রী। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মাশাখোলা গ্রামের ভ্যান চালক আঃ বাসেরের মেয়ে আসমা আক্তার পরীক্ষায় ফেল করার খবর শুনে গলায় ফাঁস দেয়। তাকে মুুমূর্ষু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে।

আসমা এবছর মজিদপুর দয়হাটা কেসি ইনস্টিটিউশন থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। অভাবের সংসারে দরিদ্র পিতার কষ্টার্জিত অর্থে লেখাপড়া করে পাস না করার বিষয়টি আসমা গ্রহণ করতে পারেনি। পুুলিশ হাসপাতালে এসে লাশটি তাদের হেফাজতে নিয়েছে।

goel2কুমিল্লা: জেএসসি পরীক্ষায় ফেল করায় অন্তরা দেবনাথ নামে এক ছাত্রী আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার বিকালে জেলার মুরাদনগর উপজেলার যাত্রাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত অন্তরা দেবনাথ উপজেলার যাত্রাপুর গ্রামের শংকর দেবনাথের মেয়ে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, অন্তরা দেবনাথ উপজেলার যাত্রাপুর উচ্চ বিদ্যালয় থেকে এবার জেএসসি পরীক্ষায় অংশ নেয়। বৃহস্পতিবার জেএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর ওই ছাত্রী বিদ্যালয়ে গিয়ে তার অকৃতকার্য হওয়ার খবর পায়। পরে সে বাড়িতে এসে বিকালের দিকে গলায় উড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন তাকে দ্রুত দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তের জন্য সন্ধ্যায় তার লাশ উদ্ধার করা হয়েছে বলে জানান, মুরাদনগর থানার ওসি মিজানুর রহমান।

চট্টগ্রাম- চট্টগ্রামের ফটিকছড়ি নাজিরহাট এলাকায় বার্ষিক পরীক্ষায় ফেল করায় মো. এনাম (১২) নামের এক মাদ্রাসার শিক্ষার্থী আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার নাজিরহাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের ননাই বাপের বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয় কাউন্সিলর দিদারুল আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, এনাম মাদ্রাসার পরীক্ষার রেজাল্ট খারাপ করায় তার মা বকা দিলে ঘর থেকে বের হয়ে যায়। এসময় তার মা দরজা বন্ধ করে দেয়। পরে সে বাসার বারান্দার গ্রীলের সাথে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত এনামের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান, ফটিকছড়ি থানার এসআই ইরফান উদ্দিন রাজিব।