সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দীর্ঘ ৯ বছর পর দ.আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ, চূড়ান্ত সূচি প্রকাশ

১০:৩৬ পূর্বাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – দীর্ঘ ৯ বছর পর আগামী বছর (২০১৭ সাল) দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকায় পা পড়েছিল বাংলাদেশের। ওই সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলেছিল দুই দল।

এদিকে আইসিসির ফিউচার ট্যুর প্রোগাম অনুযায়ী আগামী বছর বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা সফরে যাবে তা এক প্রকার সবারই জানা। স্বাগতিক দলের বিপক্ষে বাংলাদেশ দুটি টেস্ট ও টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।

সেপ্টেম্বর ও অক্টোবরে অনুষ্ঠিতব্য সফরের পুর্নাঙ্গ সূচি বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

২৮ সেপ্টেম্বর টেস্ট ম্যাচ দিয়ে দুই দলের লড়াই শুরু হবে। প্রথম টেস্টটি হবে পচেফষ্ট্রমে। ৬ অক্টোবর ব্লুমফন্টেইনে হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। ১৫ অক্টোবর প্রথম ওয়ানডে হবে কিম্বার্লি স্টেডিয়ামে। ১৮ ও ২২ অক্টোবর শেষ দুই ওয়ানডে হবে পার্ল ও ইষ্ট লন্ডনে। ২৬ ও ২৯ অক্টোবর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। ব্লুমফন্টেইনে ২৬ অক্টোবর হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ২৯ অক্টোবর পচেফষ্ট্রমে শেষ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফর শেষ করবে বাংলাদেশ।

south-africa-vs-bangladesh

টেস্ট ও ওয়ানডে সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচের সুযোগ পাবে বাংলাদেশ। টেস্ট সিরিজের আগে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। বেনোনিতে ২১ সেপ্টেম্বর ম্যাচটি শুরু হবে। এছাড়া ওয়ানডে সিরিজের আগে ১২ অক্টোবর ব্লুমফন্টেইনে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।