• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

অনিশ্চ য়তার মেঘ সরিয়ে ক্রিকেট ভক্তদের জন্য দারুন সুখবর দিলেন আত্মবিশ্বাসী মোস্তাফিজ

১:০৮ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক-

নেলসনে শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে তৃতীয় এবং শেষ ওয়ানডে। বাংলাদেশের ক্রিকেট ভক্তদের একরাশ প্রশ্ন, এই ম্যাচে খেলবেন তো মোস্তাফিজ? তার আসলে এখন কী অবস্থা? তিনি কী পুরোপুরি ফিট? না হলে আর কতদিন লাগবে?

নেলসনের স্যাক্সটন ওভালে দ্বিতীয় ওয়ানডেতে বিশ্রামে দেয়া হয় মোস্তাফিজকে। তার পরিবর্তে খেলানো হয় নতুন পেসার শুভাশিস রায়কে। যদিও এই ম্যাচে বোলাররা দারুণ বোলিং করে নিউজিল্যান্ডকে ২৫১ রানে অলআউট করে দেয়ার পরও ব্যাটসম্যানদের ব্যর্থতায় হেরে যায় বাংলাদেশ।

mustafiz

লন্ডনে সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে বাম কাঁধের ইনজুরিতে পড়েন এবং সেখানে  অস্ত্রোপচার করার পর অবশেষে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে ফেরেন মোস্তাফিজ।

তবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে বোলিং করতে গিয়েই দেখা গেলো আসলে তিনি পুরোপুরি ফিট নন। আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য এখনও তার ফিটনেস শতভাগ ঠিক হয়নি। দলের ডাক্তার-ফিজিওর মতে ‘সম্পূর্ণ ফিটনেস না আসা পর্যন্ত তাকে মাঠে নামানোর ঝুঁকি নেয়াটা হবে সম্পূর্ণ বোকামি’।

নিউজিল্যান্ডের সফরে প্রস্তুতি ম্যাচে খেলেছিলেন মোস্তাফিজুর রহমান। সেখানে ভালো করায় এবং তার অবস্থা ভালো মনে হওয়ায় সিরিজের প্রথম ওয়ানডেতে একাদশে রাখা হয় মোস্তাফিজকে। দুই ম্যাচেই তিনি ভালো বল করেছেন। প্রস্তুতি ম্যাচে ২টি ও প্রথম ওয়ানডে ম্যাচে ২টি করে উইকেট নেন তিনি।সর্বনাশা ইনজুরি দীর্ঘ একটা সময় মাঠের বাইরে রেখেছে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। ইনজুরির কারণে ঘরের মাঠে আফগানিস্তান আর ইংল্যান্ড সিরিজ খেলতে পারেননি। বিপিএলেও বসেছিলেন দর্শক হয়ে।

পরের ম্যাচে তিনি খেলবেন কি না সেটা জানা যাবে, টিমি মিটিংয়ের পর।

তবে মোস্তাফিজের নিজের কী অবস্থা? তিনি নিজে কেমন অনুভব করছেন? এমন নানা প্রশ্নের উত্তর দিয়েছেন মোস্তাফিজ নিজেই। আত্মবিশ্বাসী এই টাইগার জানিয়েছেন, ’আমি পুরোপুরি ফিট।

বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কৌতুহল আর শত প্রশ্নের জবাবে কাটার বয় জানিয়েছেন , ‘ফিজিও চাইলেই আমি মাঠে নামতে পারি। ফিটনেসে কোনো সমস্যা নেই। কাঁধেও কোনো ব্যাথা নেই। বোলিংয়েও কোনো সমস্যা নেই। আমার মতে আমি শতভাগ ফিট। আমার কোনো সমস্যা নেই। খেলার জন্যও পুরোপুরি প্রস্তুত।

এদিকে, ভারতের জনপ্রিয় ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া ২০১৬ সালে টি২০ ক্রিকেটে খেলোয়াড়দের পারফরম্যান্সের ভিত্তিতে বর্ষসেরা টি২০ দল ঘোষণা করেছে। দলে জায়গা পেয়েছেন মোস্তাফিজুর রহমান এবং আল আমিন হোসেন। এছাড়া দ্বাদশ খেলোয়াড় হিসেবে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

টি২০ দলের নেতৃত্বে রয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি।

চলতি বছর ৮ টি২০তে ১৬ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। অন্যদিকে ১৪ ম্যাচে আল আমিন নিয়েছেন ২২ উইকেট। দ্বাদশ ক্রিকেটার সাকিব ১৬ টি২০তে ২৬০ রান ও ৭.৪০ ইকোনমিতে ২০ উইকেট নিয়েছেন।

একাদশে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, আফগানিস্তান, ইংল্যান্ড ও বাংলাদেশের ক্রিকেটাররা জায়গা পেয়েছেন। তবে জায়গা হয়নি অস্ট্রেলিয়া, শ্রীলংকা ও পাকিস্তানের কোনো ক্রিকেটারের।

বর্ষসেরা টি২০ একাদশ (ব্যাটিং অর্ডার অনুসারে): মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড), মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), স্যামুয়েল বাদ্রি (ওয়েস্ট ইন্ডিজ), মিচেল স্যান্টনার (নিউজিল্যান্ড), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), জাসপ্রিত বুমরাহ (ভারত) ও আল-আমিন হোসেন (বাংলাদেশ)।

দ্বাদশ ক্রিকেটার: সাকিব আল হাসান (বাংলাদেশ)।