• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ইসি পুনর্গঠন সংলাপে আরো ৫ রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি

১:৫৬ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর – নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের ব্যাপারে আলোচনার জন্য রাষ্ট্রপতি আবদুল হামিদ তৃতীয় পর্যায়ে বঙ্গভবনে আরো পাঁচটি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, ‘বৃহস্পতিবার পাঁচটি রাজনৈতিক দলের অফিসের ঠিকানায় আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।’

প্রেস সচিব আরো জানান, রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী বছরের ৪ জানুয়ারি ন্যাশনাল আওয়ামী পার্টি এবং বাংলাদেশের সাম্যবাদী দল, ৫ জানুয়ারি কমিউনিস্ট পার্টি অব বাংলাদেশ, ৭ জানুয়ারি বিকল্পধারা বাংলাদেশ ও সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সঙ্গে আলোচনা করবেন।

hamid

ইসি গঠনের জন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে আনুষ্ঠানিক আলোচনার জন্য রাষ্ট্রপতি এই উদ্যোগ নেন। গত ১৮ ডিসেম্বর রাষ্ট্রপতির সঙ্গে বিএনপি’র আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

রাষ্ট্রপতির সঙ্গে ইতোমধ্যেই জাতীয় পার্টি, এলডিপি, জাসদ, কৃষক শ্রমিক জনতা লীগ, ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট এবং ইসলামী ঐক্য জোটের আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

রাষ্ট্রপতির সঙ্গে ২ জানুয়ারি জাতীয় পার্টি (মঞ্জু) এবং ৩ জানুয়ারি বাংলাদেশ তরিকত ফেডারেশন ও বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) আলোচনার তারিখ নির্ধারিত রয়েছে।

আগামী বছরের ফেব্রুয়ারিতে কাজী রকিবউদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ইসি’র মেয়াদ শেষ হওয়ার প্রেক্ষিতে রাষ্ট্রপতি এ সংলাপের উদ্যোগ নেন।

বঙ্গভবন সূত্র জানায়, আগামী বছরের মধ্য-জানুয়ারি পর্যন্ত এই আলোচনা অব্যাহত থাকবে এবং জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে আলোচনা অনুষ্ঠিত হবে।