সংবাদ শিরোনাম

শাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটক

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আন্তর্জাতিক পুরস্কার পেলেন শিল্পী নাজমা আক্তার

২:৩৫ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০১৬ বিনোদন

মোহাম্মদ আশিক, জবি প্রতিনিধি: বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় লেসেদ্রা আর্ট গ্যালারির উদ্যোগে অনুষ্ঠিত ৭ম লেসেদ্রা আন্তর্জাতিক পেইন্টিং ও মিশ্র-মাধ্যম প্রতিযোগিতায় দ্বিতীয় শ্রেষ্ঠ চিত্রকর্মের জন্য পুরস্কৃত হয়েছেন বাংলাদেশের বিশিষ্ট চিত্রশিল্পী নাজমা আক্তার।

সোফিয়ার লেসেদ্রা প্রদর্শনী কেন্দ্রে অনুষ্ঠিত এই প্রদর্শনীতে ৪৬টি দেশের শিল্পীরা অংশগ্রহণ করেন। স্লোভেনিয়ার শিল্পী ইভো মার্সনিক প্রথম পুরস্কার পেয়েছেন। বাংলাদেশের চিত্রশিল্পী নাজমা আক্তার মূলত বিমূর্তধর্মী ছবি আঁকেন। এর আগে যুক্তরাজ্য, জার্মানি, মালয়েশিয়া ও ভারতে এই শিল্পীর একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

binodon

উল্লেখ্য, পৃথিবীর বিভিন্ন দেশের বিখ্যাত চিত্রশিল্পী ও চিত্রপ্রেমীদের মেলবন্ধন তৈরিতে প্রতি বছর লেসেদ্রা আর্ট গ্যালারি এ ধরনের আন্তর্জাতিক প্রদর্শনী ও প্রতিযোগিতার আয়োজন করে।