• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মৃত্যুর কারণ ঘিরে রহস্য, কবর থেকে তোলা হতে পারে জয়ললিতার লাশ

৭:২৩ পূর্বাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক – সদ্য প্রয়াত ভারতের তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ারাম জয়ললিতার মৃত্যুর কারণ ঘিরে রহস্য দিন দিন বাড়ছে।

এরই ধারাবাহিকতায় জয়ললিতার মৃত্যুর প্রকৃত কারণ জানতে তার মরদেহ কবর থেকে তোলা হতে পারে বলে জানিয়েছে মাদ্রাজ হাইকোর্টের একটি অবকাশকালীন বেঞ্চ।

এ লক্ষ্যে প্রধানমন্ত্রীর দপ্তরসহ কেন্দ্রীয় সরকার ও তামিলনাড়ুর রাজ্য সরকারের কাছে একটি নির্দেশনাও দেওয়া হয়েছে বলেও জানা গেছে।

আদালতের পর্যবেক্ষণে আরো বলা হয়, জয়ললিতার মৃত্যুর কারণ ঘিরে চলমান রহস্যে দিন দিন বেড়েই চলছে। এ ঘটনায় তাদের গভীর উদ্বেগ রয়েছে। এমনকি তার মৃত্যুর পর রাজ্য সরকারও এ নিয়ে সন্দেহ দূর করতে ব্যর্থ হয়েছে’।

joylolita

মৃত্যুর কারণ ঘিরে রহস্যের বিষয়ে কোনো তথ্য প্রকাশ না করায় কেন্দ্রীয় সরকারেরও সমালোচনা করেন বিচারপতি বৈদ্যনাথন ও ভি. পার্থিবানের সমন্বয়ে গঠিত ওই বেঞ্চ।

এদিকে, তামিলনাড়ুর অ্যাডভোকেট জেনারেল মুথু কুমার স্বামী জানিয়েছেন, জয়ললিতার মৃত্যুতে কোনো রহস্য লুকিয়ে নেই।

বেঞ্চটির ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি জানান, ‘আপনি কী বলছেন। বেঁচে থাকা মানুষের মৌলিক অধিকার। মানুষ জানতে চায় কী ঘটেছিল। আমার যদি সন্দেহ হয় তবে মৃতদেহকে কবর খুঁড়ে উপরে তোলার নির্দেশ দিতে পারি’।

উল্লেখ্য, এর আগে ৫ ডিসেম্বর মারা যান জয়ললিতা। এর পরদিন মেরিনা বিচের কাছে এমজিআর মেমোরিয়ালে তার মরদেহ সমাধিস্থ করা হয়। এর আগে পানিশূন্যতা ও জ্বর নিয়ে গত ২২ সেপ্টেম্বর চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি হয়েছিলেন তামিলনাড়ুর অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুনেত্রা কাঝাগাজ (এআইএডিএমকে) নেত্রী জয়ললিতা।