• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:৫১মিঃ

‘পকেট রাজনীতি’ বন্ধে বিএনপিকে পরামর্শ দিলেন নোমান

২:০২ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – দলের পকেট নেতাদের রাজনীতি বন্ধ করতে বিএনপিকে পরামর্শ দিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্টস অ্যাসোসিয়েশন আয়োজিত ‘রক্ত ঝরা মতিহার, ২২ ডিসেম্বর’ ৮৪ স্মরণে ‘গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রিজভী আহমেদ’ শীর্ষক এক আলোচনাসভায় তিনি এ উপদেশ দেন।

নিজ দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বিএনপির পকেট নেতার রাজনীতি বন্ধ করতে হবে। কেউ যদি বুঝতে পারেন, নোমানের মাধ্যমে ‘নেতা’ হতে পারবেন। তাহলে তিনি তখন থেকে আমার পিছু ঘুর ঘুর করবেন। অর্থ্যাৎ ওই ব্যক্তি আমার পকেটের মধ্যে থাকবে। তাই এধরনের রাজনীতি থেকে বিএনপিকে সরে আসতে হবে।

noman-bnp

‘রক্ত ঝরা মতিহার, ২২ ডিসেম্বর’ ৮৪ স্মরণে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রিজভী আহমেদ’ শীর্ষক এ সভার আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্ট’ স এসোসিয়েশন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, বিএনপিতে বিগত দিনে কর্মের মধ্যে দিয়ে নেতাকর্মীদের মূ্ল্যায়ন করা হতো। যার ফলে নেতা হওয়ার জন্য নোমানের মতো লোকের প্রয়োজন ছিলো না। কিন্তু এখন সেটা হয়না বলেই বিএনপি ত্যাগী নেতাদের মূল্যায়িত করতে পারছে না।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রিজভীকে উদাহরণ দিয়ে বলেন, রুহুল কবির রিজভীকে আমরা জানি তার কর্মের মধ্যে দিয়ে। আর ত্যাগের মধ্যে দিয়েই তিনি রাজনীতিতে আজ এখানে এসেছেন। তাই তাকে ‘রুহুর কবির রিজভী’ কে রিজভীকে ধন্যবাদ জানাচ্ছি।

এসময় তিনি ভোট ও আন্দোলনের মধ্যে দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যক্ষ বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপি নেতা আনোয়ার হোসেন, তাইফুল ইসলাম টিপু, অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।