• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কুড়িগ্রামের হতদরিদ্র শীতকাতর এতিম ছাত্রদের কম্বল দিলেন কাতার প্রবাসী মিলন

৫:৪২ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০১৬ Breaking News, Uncategorized, দেশের খবর, প্রবাসের কথা, রংপুর

ফয়সাল শামীমঃ নিজস্ব প্রতিবেদক কুড়িগ্রামঃ

তীব্র শীতের প্রকোপে নিদারুণ কষ্ট ও দুঃসহ অবস্থায় পড়ে মানবেতর জীবন যাপন করা কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভাঙ্গামোড় ও চন্ডিপুর এতিমখানার হতদরিদ্র শীতকাতর এতিম ছাত্রদের মাঝে কম্বল বিতরন করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরে এতিমখানা প্রাঙ্গনে কাতার প্রবাসী মিলন চৌধুরীর দানে দুটি মাদ্রাসায় প্রায় শতাধিক কম্বল বিতরন করেন সময়ের কন্ঠস্বরের নিজস্ব প্রতিবেদক প্রভাষক ফয়সাল শামীম।

বিতরন শেষ হলে ফয়সাল শামীম বলেন, আমরা যারা শহরে বসবাস করি তাঁরা অনেকেই হয়তো শীতের তীব্রতা অনুভবই করতে পারছি না। তবে হিমালয়ের কোল ঘেসে থাকা কুড়িগ্রাম জেলার মানুষ কাঁপছে পৌষ মাসের তীব্র এই শীতে। শীত নিবারনের সামান্য বস্ত্রটুকুও হয়তো অনেকের নেই। শীতে জড়োসড়ো হয়ে পড়েছে তারা। যারা স্বচ্ছল তাদের কাছে শীতের রাত আরাম দায়ক হলেও দরিদ্র অসহায়দের জন্য তা চরম দুর্ভোগের। আপনারা যখন কম্বলের মুড়ি দিয়ে উষ্ণতার মাঝে ডুবে আছেন তখন এসব শীতার্ত অসহায় মানুসগুলো কিন্তু তখনো আপনার অপেক্ষায় আশায় বুক বেঁধে আছে। সমাজের স্বচ্ছল বিত্তবানরা তাদের পাশে এসে দাঁড়াবেন, শীতের চরম কষ্ট থেকে তাদের নিবারণ করবেন।

foisal-shamim-somoyerkonthosor

দেশের লাখ লাখ দুস্থ, নিঃস্ব, ছিন্নমূল, গরিব, দুঃখী, বস্ত্রহীন শিশু, বৃদ্ধ, নারী-পুরুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন কাতার প্রবাসী মিলন চৌধুরী।

প্রবাস থেকে মুঠোফোনে তিনি সময়ের কণ্ঠস্বরকে বলেন, একজন মানুষ হয়ে হতদরিদ্র শীতকাতর এতিম শিশুদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এই তীব্র শীত আমাদের জন্য অনেক আনন্দদায়ক কিন্তু একবার কি ভেবে দেখেছেন? এই শীতে অসহায় গরীব এতিমখানার হতদরিদ্র শিশুরা এবং বস্রহীন কর্মঅক্ষম মানুষগুলো কিভাবে রাত কাটাচ্ছেন। তাদের আমাদের মত দামি গরম পোশাক তো দূরে থাক, সামান্য কাপড় টুকু নেই অনেকের । ছোট ছোট বাচ্চারা এই তীব্র শীত এ কত কষ্টে আছে। অনেকে এই শীত সহ্য করতে না পেরে মারাও যাচ্ছে । আসুন আমরা যে যা পারি তাই দিয়েই এদের পাশে এসে দাড়াই। এরা আমাদের ই – এরা আমাদের দিকেই চেয়ে থাকে।