• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘৫ জানুয়ারি জনগণ বিএনপিকে রাস্তায় নামতে দিবে না’

৫:৪৪ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর – দশম সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তিতে ৫ জানুয়ারি বিএনপিকে রাজপথে নামতে দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, জনগণ বিএনপিকে রাস্তায় নামতে দিবে না। এই দিবস নিয়ে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি পালন করতে তাদের রাজপথে নামতে দেয়া হবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি নিয়ে শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।

সভায় হানিফ বলেন, ৫ জানুয়ারি যদি গণতন্ত্রের হত্যা চেষ্টা হয়ে থাকে, তবে সেটা করেছে বিএনপি। কারণ ওই নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। তারা মানুষকে শান্তিতে ভোট দিতে দেয়নি। ভোট কেন্দ্র জ্বালিয়ে দিয়েছে। আমরা গণতন্ত্র রক্ষা করেছি আর বিএনপি জ্বালাও-পোড়াওয়ের মাধ্যমে গণতন্ত্রকে হত্যার চেষ্টা করেছে।

mahabub-hanif

বিএনপি নেতা মওদুদ আহমদের সমালোচনা করে হানিফ বলেন, মওদুদ সাহেব বলেছেন জাতি আজ গভীর সংকটে। আসলে সংকটে আছে বিএনপি, জাতি সংকটে নেই। বিএনপির মধ্যে রাজনৈতিক সংকট, নেতৃত্বের সংকট, নেতাকর্মীর সংকট চরম আকার ধারণ করেছে। আপনারা সংকটে থাকেন সেটা আমরাও জানি। আপনাদের এই সংকট সহসা দূর হবে না।

আন্দোলন না করে বিএনপিকে আগামী নির্বাচনের প্রস্তুতি নেয়ার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, নির্বাচন বয়কট করা কোনো রাজনৈতিক সমাধান নয়।

উল্লেখ্য, নির্দলীয় সরকারের অধীনে ভোটের দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে খালেদা জিয়ার দল বিএনপি ও তার শরিকরা। ওই নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসে আওয়ামী লীগ।

নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তি এগিয়ে আসায় গত ২৮ ডিসেম্বর কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আগামী ৫ জানুয়ারি কালো পতাকা মিছিল আর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ৭ জানুয়ারি সমাবেশের ঘোষণা দেন তিনি।

যৌথসভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত। অন্যাদের মধ্যেষ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বক্তব্য দেন।