সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

হোয়াইটওয়াশ এড়াতে একাদশে আবারো পরিবর্তন আনলো বাংলাদেশ!

১০:১৩ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – নিউজিল্যান্ড সর্বশেষ টানা দুইবার বাংলাদেশ সফরে এসে দুবারই বাংলা ওয়াশের স্বাদ নিয়ে গেছে। এবার সেই জুজুর ভয়ে থাকা তো দূরের কথা, উল্টো বাংলাদেশকেই হোয়াইটওয়াশের স্বাদ দেওয়ার মুখে স্বাগতিক নিউজিল্যান্ড! অন্যদিকে দ্বিতীয় ওয়ানডেতে যাচ্ছেতাই ব্যাটিং করা বাংলাদেশ হোয়াইটওয়াশ এড়াতে মরিয়া।

দ্বিতীয় ওয়ানডের মত তৃতীয় ওয়ানডেতেও দলে আসতে পারে পরিবর্তন।

দীর্ঘ ইনজুরি কাটিয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে প্রথম ওয়ানডেতে মাঠে নেমেছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। দল হারলেও তিনি দুটি উইকেট তুলে নেন। তবে তার বোলিং নিয়ে সন্তুষ্ট হতে পারেননি কোচ এবং ফিজিও। ফিজের মধ্যে ফিটনেসের ঘাটতি দেখতে পান তারা। তাই দ্বিতীয় ওয়ানডেতে তাকে বিশ্রাম দেওয়া হয়। মুস্তাফিজের পরিবর্তে খেলতে নামেন শুভশিস রায়।

তবে তৃতীয় ওয়ানডেতে হোয়াইটওয়াশ এড়াতে একাদশে দেখা যাবে কাটার মাস্টার মুস্তাফিজকে। সংবাদমাধ্যমের কাছে স্বয়ং মুস্তাফিজ নাকি এমন ইচ্ছা পোষণ করেছেন।

bd-cricket-muustafiz-mashrafi-sakib

অন্যদিকে দলের ‘শুন্যস্থান পূরণ করতে’ অভিষেক হয় তানভীর হায়দারের। কিন্তু নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন তিনি। ৮ ওভার বল করে উইকেটশুন্য থাকার পর ব্যাট হাতেও দলের বিপদের সময়ে মাত্র ২ রান করে আউট হন তিনি। ক্রিকইনফোর দেওয়া তথ্য অনুযায়ী, তানভীরের জায়গায় খেলতে পারেন অলরাউন্ডার মেহেদী মিরাজ।

অন্যদিকে মুশফিকের অনুপস্থিতিতে উইকেটকিপার হিসেবে অভিষিক্ত নুরুল হাসানকে নিয়ে টিম ম্যানেজম্যান্ট বেশ সন্তুষ্ট বলে জানা গেছে। এছাড়া শেষ খবর পাওয়া পর্যন্ত দলে আর বড় কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। যদিও সবকিছু ঠিক হবে আরও কিছু সময় পর।

এদিকে নিউজিল্যান্ড দলেও এসেছে পরিবর্তন। শেষ ওয়ানডেতে সম্ভবত খেলছেন না পেসার ট্রেন্ট বোল্ট। প্রথম দুই ওয়ানডেতে কেন উইলিয়ামসের পার্ট-টাইম অফস্পিন বেশ ভুগিয়েছিল বাংলাদেশকে।

সেই ভোগান্তি আরও বাড়াতে ৭ বছর পর দলে অন্তর্ভূক্ত করা হয়েছে জিতেন প্যাটেলকে। তিনি সর্বশেষ ২০০৯ সালে ওয়ানডে খেলেছিলেন। দেশের মাটিতে বাংলাদেশকে বাগে পেয়ে হোয়াইটওয়াশের প্রতিশোধ নিতে উন্মুখ হয়ে আছে কিউইরা। বাংলাদেশের সামনে চ্যালেঞ্জটা ভীষণ কঠিন।

উল্লেখ্য, শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় নেলসনে সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

খেলার আরও খবর…

অবশেষে নাটকীয় সেই রান আউট প্রসঙ্গে মুখ খুললেন ইমরুল ও সাব্বির!

ডোয়াইন ব্রাভোর ভক্তদের জন্য বড় দুঃসংবাদ!

হারের রেকর্ড গড়ে বছর শেষ করলো পাকিস্তান!

এবার নিউজিল্যান্ডের মসজিদে পুরো জুমার নামাজ আদায় হলো মাহমুদউল্লাহ’র ইমামতিতে!

দীর্ঘ ৯ বছর পর দ.আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ, চূড়ান্ত সূচি প্রকাশ