• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আ.লীগ নেতাকে লক্ষ্য করে গুলি, নারী পথচারী নিহত

১:৩৯ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ৩১, ২০১৬ Breaking News, ফিচার

খুলনা প্রতিনিধি- খুলনা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক কাউন্সিলর জেড এ মাহমুদ ডনকে লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে তিনি অক্ষত থাকলেও গুলিতে এক নারী পথচারী নিহত হয়েছেন।

শনিবার বেলা ১১টার দিকে খুলনা মহানগরীর দোলখোলা মোড়ে এ ঘটনা ঘটে। নিহত ওই নারীর নাম শিপ্রা রানী কুণ্ডু (৪৫)। তিনি নগরীর শীতলাবাড়ি এলাকার বাসিন্দা শিল্পব্যাংক খুলনা শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার চিত্তরঞ্জন কুণ্ডুর স্ত্রী।

khulna1483168213প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে আওয়ামী লীগ নেতা ডন দোলখোলা মোড়ে দাঁড়িয়ে এক ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন। এ সময় দুটি মোটরসাইকেলে আসা সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। একটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে পথচারী শিপ্রা কুণ্ডুর বুকে লাগে। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে প্রথমে খুলনা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।

এদিকে, হামলার পর আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে খুলনা প্রেসক্লাবে এসে সমাবেশ করেছে। সমাবেশে বক্তব্য দেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি, হাফেজ মো. শামীম।

ঘটনার বিবরণ দিয়ে জেড এ মাহমুদ ডন বলেন, সামসুর রহমান মানিওয়েল ফেয়ার সেন্টারে একটি কাজ শেষ করে তার একটু সামনে গিয়ে পরিচিত এক লোকের সঙ্গে কথা বলছিলাম। এসময় মৌলভীপাড়ার দিক থেকে আসা দুটি মোটরসাইকেলে মুখোশধারীরা আমাকে লক্ষ্য করে গুলি করে। আমার সঙ্গে থাকা লোকটি আমাকে ধাক্কা দিয়ে পাশের ওয়ালের ওপর ফেলে দেয়। এতে গুলি আমার গায়ে না লেগে পাশের এক পথচারী নারীর গায়ে লাগে। আমি পরে পাশের একটি বাড়িতে আশ্রয় নিই। মুখোশধারী সন্ত্রাসীরা ফাঁকা গুলি করতে করতে শীতলাবাড়ির মন্দিরের দিক দিয়ে চলে যায় বলে তিনি জানান।

কারা গুলি করেছে জানতে চাইলে ডন বলেন, এলাকার চিহ্নিত মাদক ও অস্ত্র ব্যবসায়ীরা এ কাজ করেছে বলে ধারণা করছি। তবে মুখোশ পরে থাকায় কাউকে চিনতে পারিনি।

নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা সদর থানার ওসি শফিকুল ইসলাম।

ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, দোষীদের ধরতে অভিযান শুরু হয়েছে।