গোপালপুরে প্রতিবন্ধীদের ৬ মাস ব্যাপী বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

৬:৪১ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ৩১, ২০১৬ ঢাকা, দেশের খবর

এ কিউ রাসেল, গোপালপুর প্রতিনিধি: ‘প্রতিবন্ধী ব্যক্তিরাও কাজ করতে সক্ষম, হয়তো তাদের কাজের ধরণ ভিন্ন হতে পারে’ শ্লোগানে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে টাঙ্গাইলের গোপালপুরের বেসরকারী উন্নয়ন সংগঠন ‘উন্নত জীবনের সন্ধানে (ঊসা)’ এর ব্যবস্থাপনায় প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৬ মাস ব্যাপী বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কর্মশালা আজ শনিবার থেকে নবগ্রাম দালিল মাদ্রাসা মিলনায়তনে শুরু হয়েছে।

salai

সংগঠনটির নির্বাহী পরিচালক মোঃ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মাদ্রাসার সুপারিনটেনডেন মোঃ হাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, নগদাশিমলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি সাংবাদিক এ কিউ রাসেল।

নগদাশিমলা ইউনিয়নের ১১টি গ্রামের নির্বাচিত ১০ জন প্রতিবন্ধী ও ৫ জন হতদরিদ্র পরিবারের সদস্যসহ ১৫ জন মহিলা প্রশিক্ষণে অংশ গ্রহন করছে। প্রশিক্ষণ শেষে সেলাই প্রশিক্ষণ এবং প্রশিক্ষণলদ্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জনপ্রতি একটি করে সেলাই মেশিন বিনামূল্যে প্রদান হবে বলে সংগঠনটির নির্বাহী পরিচালক জানিয়েছেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সংগঠনের প্রোগ্রাম অর্গানাইজার মোঃ হাবিবুর রহমান।