সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গৌরনদীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১, দ্বগ্ধ ৫

৭:৪৫ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ৩১, ২০১৬ Uncategorized

পার্থ হালদার, গৌরনদী, বরিশাল প্রতিনিধিঃ বরিশালের গৌরনদী বন্দরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত এবং আরো ৪জন দ্বগ্ধ হয়েছে। আজ শনিবার দুপুর ২টার দিকে এই বিস্ফোরণের ভয়াবহতায় ৩টি দোকানের চালা উড়ে যাওয়াসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

হতাহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৩ জন মুরাদ খান ষ্ট্রীল হাউজের মালিক মুরাদ খান, ওয়ার্কশপ মালিক মোজাম্মেল পাইক, পাশর্^বর্তী হোটেল কর্মচারী আলম সরদারকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে ও মোটর সাইকেল মেকানিক রাসেল হাওলাদার, পথচারী একটি মসজিদের ইমাম মাওলানা সিরাজুল ইসলাম ও নুশরাত খানমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে মোজাম্মেল পাইককে শেবাচিম হাসপাতালে নেয়ার পর তাকে মৃত ঘোষনা করেন জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. মাসুদ মোল্লা। এছাড়া মুরাদ খান ও আলমের অবস্থা আশংকাজনক।

gas-bisforonপ্রত্যক্ষদর্শী পাশ^বর্তী দোকানদার মোটর সাইকেল মেকানিক জব্বার সরদার জানান, গতকাল শনিবার দুপুর ২টার দিকে মুরাদ খান তার ষ্ট্রীল হাউজে ষ্টীল আলমিরা গ্যাস ঝালাইয়ের কাজ করছিলো। আকস্মিক বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহতায় মুরাদ খান ষ্ট্রীল হাউজ, ভাই ভাই ইলেকট্রনিক্স, মোজাম্মেল পাইকের ওয়ার্কশপ দোকানের চালা উড়ে যাওয়াসহ ৩টি দোকান আগুনে ব্যাপক ক্ষতি হয়। এতে দ্বগ্ধ হয় ৫জন। দুর্ঘটনার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরন করে। সেখান থেকে আশংকাজনক অবস্থায় মুরাদ খান, মোফাজ্জেল পাইক ও আলম সরদারকে বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসকেরা মোফাজ্জেলকে মৃত বলে ঘোষণা করেন।

গৌরনদী ফায়ার সার্ভিসের ইনচার্জ অধীর কর্মকার জানান, দুর্ঘটনার খবর পেয়ে তাদের একটি দল ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরন করে এবং আগুন নিয়ন্ত্রণ করেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানের চেষ্টা চলছে বলে তিনি জানিয়েছেন।

গৌরনদী মডেল থানার ওসি মো. আলাউদ্দিন মিলন জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত এবং ৪জন দ্বগ্ধ হওয়ার ঘটনায় থানায় একটি মামলা দায়েরর প্রস্তুতি চলছে।

গৌরনদীতে পরীক্ষার রেজাল্ট খারাপ হওয়ায় ছাত্রের আত্মহত্যা

পরীক্ষায় রেজাল্ট খারাপ হওয়ায় শুক্রবার রাতে বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া এ.এন মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র ইমন শিকদার (১৪) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে নিহতের চাাচ মিলন শিকদার বাদি হয়ে গৌরনদী মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। স্থানীয় ইউপি সদস্য মিন্টু শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের চাচা মিলন শিকদার জানান, উপজেলার শরিফাবাদ গ্রামের কালু শিকদারের পুত্র ইমন শিকদার নবম শ্রেনীর বার্ষিক পরীক্ষায় রেজাল্ট খারাপ করার শোক সইতে না পেরে শুক্রবার রাতে পরিবারের সবার অজান্তে নিজ ঘরের আড়ার সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। পরিবারের লোকজনে মুর্মুর্ষ অবস্থায় ইমনকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গতকাল শনিবার সকালে বরিশাল শেবাচিম হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন।

সূত্রে আরও জানা গেছে, ইমনের আশাছিলো সে এবার পরীক্ষায় ভাল রেজাল্ট করবে কিন্তু বৃহস্পতিবার ঘোষিত রেজাল্টে সে তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছেতে পারেনি।

গৌরনদী প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন – আহছান সভাপতি, জুলফিকার সম্পাদক নির্বাচিত

বরিশালের গৌরনদী প্রেসক্লাবের বার্ষিক সাধারন সভা ও ২০১৭ সালের কার্যকরী পরিষদের নির্বাচন শনিবার প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মোঃ আহছান উল্লাহ (দৈনিক মানবকন্ঠ) সভাপতি ও এস,এম জুলফিকার (দৈনিক ডেসটিনি) সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গৌরনদী প্রেসক্লাবের বিদায়ী সভাপতি খোন্দকার মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারন সভায় বিদায়ী সম্পাদক সঞ্জয় কুমার পাল গত বছরের আয়-ব্যায়ের বার্ষিক প্রতিবেদন পেশ করেন।

প্রেসক্লাব সুত্রে জানাগেছে, গৌরনদী প্রেসক্লাবের ২০১৭ সালের ৬ সদস্যের কার্যকরী পরিষদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

gouronodi-pressনির্বাচিতরা হলেন, সভাপতি মোঃ আহছান উল্লাহ (দৈনিক মানবকন্ঠ), সহ-সভাপতি বিশ্বজিত সরকার বিপ্লব (দৈনিক ভোরের ডাক), সাধারন সম্পাদক এস,এম জুলফিকার (দৈনিক ডেসটিনি), সহ সাধারন সম্পাদক মোঃ বদরুজ্জামান খান সবুজ (দৈনিক ইনকিলাব), কোষাধ্যক্ষ আমিন মোল্লা (দৈনিক মতবাদ), দপ্তর সম্পাদক আমিনা আকতার সোমা (দৈনিক দিনকাল)।

গৌরনদী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মোঃ মহিউদ্দিন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।