• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:৫৪মিঃ

এমপি লিটন হত্যা: জড়িত সন্দেহে গ্রেপ্তার ৩, জিজ্ঞাসাবাদ চলছে

২:০৭ পূর্বাহ্ন | রবিবার, জানুয়ারী ১, ২০১৭ Breaking News, ফিচার, স্পট লাইট

গাইবান্ধা প্রতিনিধি – গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় জড়িত সন্দেহে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাতে উপজেলার বামনডাঙ্গা থেকে তাদের আটক করা হয় বলে জানান সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান। আটকের পর তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে মামলার তদন্তের স্বার্থে এদের কারো নাম-পরিচয় জানাতে রাজি হননি তিনি।

mp-liton-death-arest

শনিবার সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তের গুলিতে আহত হন লিটন। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়।

হেলমেট পরা অবস্থায় ৩ যুবক মোটর সাইকেল নিয়ে তাকে গুলি করে পালিয়ে যায়। ঘটনার পর থেকে র‌্যাব-পুলিশ ওই এলাকায় সাঁড়াশি অভিযান শুরু করেছে।

এদিকে লিটন হত্যার প্রতিবাদে রবিবার সুন্দরগঞ্জে সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল আহবান করেছে স্থানীয় আওয়ামী লীগ।

শনিবার রাত ১১টার দিকে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা সুন্দরগঞ্জ বাজারে বিক্ষোভ-সমাবেশের পর এই হরতাল আহবান করা হয় বলে জানা গেছে। সমাবেশে পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ-আল-মামুন এ ঘোষণা দেন।

মেয়র মামুন এই তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও সমাবেশ-বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। স্থানীয় নেতাকর্মীরা আগামী তিন দিন কালো ব্যাচ ধারণ করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মেয়র মামুন।

তিনি আরো জানান, খুনিরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন অব্যাহত চলবে।

এর আগে ওই হত্যাকাণ্ডের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে।

পরে বঙ্গবন্ধু চত্বরে এক সমাবেশে পৌর মেয়র আব্দুল্লাহ-আল-মামুন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে রাত সাড়ে ৯টার দিকে রংপুরের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও এডিশনাল ডিআইজি বছির আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ২ অক্টোবর এমপি লিটনের পিস্তলের গুলিতে আহত হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শাহাদত হোসেন সৌরভ (১২)। এ ঘটনায় সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করেন।

গত ১৫ অক্টোবর গোয়েন্দা পুলিশ ঢাকার উত্তরা থেকে তাকে আটক করে। ২৪ দিন জেলহাজতে থাকার পর গাইবান্ধা জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি।

এমপি লিটনের শরীরে ৪টি গুলি : স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর আজ

যেভাবে দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে খুন হলেন সরকারদলীয় এমপি লিটন

‘দলীয় কোন্দলের জেরে খুন হয়েছে এমপি লিটন’!