সংবাদ শিরোনাম
  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

রংপুর-লালমনিরহাট-সান্তাহারসহ উত্তরাঞ্চলের সকল রুটে ট্রেন চলাচল বন্ধ

১১:৫০ পূর্বাহ্ন | রবিবার, জানুয়ারী ১, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

গাইবান্ধা প্রতিনিধি ,

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে সকাল-সন্ধ্যা হরতালের কারণে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা রেল স্টেশনে সান্তাহারগামী একটি লোকাল ট্রেন আটকা পড়েছে।

লালমনিরহাট থেকে ছেড়ে আসা সান্তাহারগামী লোকাল (২০ ডাইন) ট্রেনটি সকাল ৮টায় বামনডাঙ্গা রেল স্টেশনে পৌঁছলে বিক্ষুদ্ধ জনতা বিক্ষোভ করে ট্রেনটি আটকে দেন।

এদিকে, ট্রেনটি রেল স্টেশনে আটকা পড়লে ট্রেনে থাকা শতশত যাত্রী পড়েন চরম দুর্ভোগে। সেই সঙ্গে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেনটিও গাইবান্ধা রেল স্টেশনে আটক পড়ে। ফলে রংপুর-সান্তাহার ও লালমনিরহাট-সান্তাহারসহ উত্তরাঞ্চলের সকল রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

train-2017

উল্লেখ্য, এমপি লিটনকে গুলি করে হত্যার ঘটনায় ও হত্যাকারীদের গ্রেফতারসহ ফাঁসির দাবিতে সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও পৌর মেয়র আবদুল্লাহ আল মামুন রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়।

সকাল থেকে সুন্দরগঞ্জ পৌর এলাকায় স্বতঃস্ফুর্তভাবে হরতাল পালিত হচ্ছে। হরতাল চলাকালে পৌর এলাকাসহ বামনডাঙ্গার সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এছাড়া সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

অপরদিকে, এমপি লিটন হত্যার ঘটনায় বামনডাঙ্গাসহ সুন্দরগঞ্জ উপজেলার সকল দোকান-পাটসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন করা হয়। এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কালো ব্যাচ ধারণ করে।