• আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সিটির বিপক্ষে টানা চতুর্থ জয়ে বছর শেষ লিভারপুলের

১০:১৬ পূর্বাহ্ন | রবিবার, জানুয়ারী ১, ২০১৭ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে বছর শেষ করলো লিভারপুল। অ্যানফিল্ডে জর্জিনিও ভিনালডামের একমাত্র গোলে ম্যানচেস্টার সিটিকে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

শনিবার ঘরের মাঠে প্রথম সত্যিকারের সুযোগকে গোলে পরিণত করেন ভিনালডাম। অষ্টম মিনিটে অ্যাডাম লালানার ক্রসে এই ডাচ স্ট্রাইকারের দারুণ হেড ফাঁকি দেয় ক্লাওদিও ব্রাভোকে। প্রথমার্ধে দুই দল মিলিয়ে এই একটি প্রচেষ্টাই লক্ষ্যে ছিল।

সিটি প্রথমার্ধে সেভাবে পরিস্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি। সার্জিও আগুয়েরোদের খেলার খুব বেশি সুযোগ দেয়নি স্বাগতিকরা। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করে লিভারপুল।

livarpul

দ্বিতীয়ার্ধের শুরুতে আবার ব্যবধান বাড়ানোর সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় লিভারপুল। এরপরই আক্রমণে উঠতে থাকে সিটি। বিশেষ করে ম্যাচের শেষ ১০ মিনিটে স্বাগতিকদের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে অতিথিরা। কিন্তু গোলের দেখা পায়নি পেপ গুয়ার্দিওলার শিষ্যরা। শেষ ২৭ ম্যাচে এনিয়ে দ্বিতীয়বার কোনো ম্যাচে গোল করতে ব্যর্থ হল সিটি।

১৯৮১ সালের পর এই প্রথম লিগে সিটির বিপক্ষে টানা চার জয় পেল লিভারপুল। প্রিমিয়ার লিগের ১৭ ম্যাচসহ সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ঘরের মাঠে ২৪ ম্যাচ অপরাজিত থাকল দলটি।

দিনের অন্য ম্যাচে স্টোক সিটিকে ঘরের মাঠ ৪-২ গোলে হারিয়ে শীর্ষ থেকে বছর শেষ করেছে চেলসি। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৪৯। টানা চতুর্থ জয়ে তাদের সঙ্গে ব্যবধান ৬-এ নামিয়ে এসেছে লিভারপুল (৪৩)।

টানা তিন ম্যাচ জয়ের পর হারের স্বাদ পাওয়া সিটি ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরেই আছে। তবে ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে থাকা আর্সেনালের সামনে সুযোগ আছে তাদের ছাড়িয়ে যাওয়ার।

ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হারিয়েছে মিডলসবরোকে। ১৯ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রয়েছে জোসে মরিনিয়োর দল।