সংবাদ শিরোনাম
  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রথম জানাজা শেষে ঢাকায় আনা হচ্ছে এমপি লিটনের মরদেহ

১০:৫০ পূর্বাহ্ন | রবিবার, জানুয়ারী ১, ২০১৭ Breaking News, জাতীয়

গাইবান্ধা প্রতিনিধি – দুর্বৃত্তদের গুলিতে নিহত গাইবান্ধার সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের প্রথম জানাজা রংপুর পুলিশ লাইন্স মাঠে সম্পন্ন হয়েছে। জানাজা শেষে লাশ ঢাকায় নিয়ে আসা হচ্ছে।

রবিবার বেলা পৌনে ১১টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসক ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করেন।

এমপি লিটনের দ্বিতীয় জানাজা হবে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় রবিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

লিটনের নিহতের ঘটনায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল রংপুরে গেছেন। সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে লিটনের মরদেহ দেখেন তারা।

এরপর সাংবাদিকদের এক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর কবির নানক অভিযোগ করে বলেন, এমপি লিটনের হত্যাকাণ্ডের সঙ্গে জামায়াত-শিবির জড়িত। তিনি দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতার আনা হবে বলে জানান।

liton-deathbody-dhaka

এদিকে এমপি লিটনের হত্যাকাণ্ডের প্রতিক্রিয়ায় তার সংসদীয় আসনে হরতাল পালন করছে আওয়ামী লীগ। রবিবার সকাল থেকে এই হরতাল চলছে। স্থানীয় আওয়ামী লীগ এই হরতালের ডাক দেয়। হরতালে বেশির ভাগ দোকানপাট বন্ধ রয়েছে। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন করা হয়েছে।

শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে নিজ বাড়িতে গুলিবিদ্ধ হন এমপি লিটন। এরপর তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানে মারা যান তিনি।

শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে দুই মোটরসাইকেলে করে তিন দুর্বৃত্ত সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের নিজ বাড়িতে গিয়ে তাকে গুলি করে পালিয়ে যায়।

মঞ্জুরুল ইসলাম লিটন ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে গাইবান্ধা-১ আসন থেকে এমপি নির্বাচিত হন। তিনি দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।