• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:৩০মিঃ

বশেমুরবিপ্রবির শিক্ষাবর্ষের ছাত্রছাত্রীদের সনদ প্রদান ও নবীন বরণ অনুষ্ঠিত

৩:২৬ অপরাহ্ন | রবিবার, জানুয়ারী ১, ২০১৭ শিক্ষাঙ্গন

মোঃ রেজোয়ান হোসেন, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নবাগত ছাত্র-ছাত্রীদের নবীন বরণ এবং গ্রাজুয়েশন সম্পন্ন শিক্ষার্থীদের সনদ প্রদান অনুষ্ঠান ১ জানুয়ারি ২০১৭ তারিখ সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

sonod

অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ খোন্দকার নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কথা সাহিত্যিক ও মনোবিজ্ঞানী আনোয়ারা সৈয়দ হক।

নবীনদের বরণ করে স্বাগত ভাষণ দেন এ্যাপ্লাইড কেমিস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও নবীন বরণ উদযাপন কমিটির সভাপতি ডঃ দেবব্রত পাল। এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি ও সভাপতি নবীন বরণ স্মরণিকা, বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার ও রজনীগন্ধা ফুল দিয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে কথা সাহিত্যিক ও মনোবিজ্ঞানী আনোয়ারা সৈয়দ হক সত্যিকারের মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য নবাগত ছাত্র-ছাত্রীদের নিয়মিত লেখা-পড়ার আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতি অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ খোন্দকার নাসির উদ্দিন নবীন শিক্ষার্থীদের জাতির জনকের নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য নবাগত শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং সৃষ্টিশীল পড়ালেখার প্রতি গুরুত্বারোপ করেন।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ডঃ মোঃ শাহজাহান, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ডঃ মোঃ আব্দুর রহিম খান, জীব বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ডঃ এম. এ. সাত্তার, রেজিস্ট্রার প্রফেসর ডঃ মোঃ নূরউদ্দিন আহমেদসহ বিভিন্ন বিভাগের সভাপতিবৃন্দ।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও আমন্ত্রিত শিল্পীদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।