• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মেসি জিনিয়াস, তবে রোনালদোকে দেখে আমি অনেক কিছুই শিখেছি: কোহলি

২:২৭ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ২, ২০১৭ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্তিয়ানো রোনালদোর কাছ থেকে অনুপ্রেরণা গ্রহণ করেন ভারতীয় টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। এ সম্পর্কে কোহলি বলেছেন, আমি অনেক কিছুই রোনালদোকে দেখে শিখেছি।

দীর্ঘ সময় ধরে সে যেভাবে সর্বোচ্চ পর্যায়ে নিজেকে ধরে রেখেছে তার মূল কারণই হলো কঠোর পরিশ্রম। আমি শুনেছি, বিশ্বের অন্যতম কঠোর পরিশ্রমী ফুটবলার সে এবং এ কারণেই সে আজকের পর্যায়ে পৌঁছেছে। কোহলির মতে, মেসি জিনিয়াস কিন্তু রোনালদো পরিশ্রম করেই আজকের অবস্থানে এসেছে। ২০১৬ সালে ১২১৫ টেস্ট রানসহ সব ধরনের ফর্মেটে আড়াই হাজারেরও বেশি রান সংগ্রহ করা কোহলি ভারতের হয়ে এ বছর সেরা পারফর্মার ছিলেন। ক্রিকেট সম্পর্কে অভিজ্ঞতা ও জ্ঞান অর্জনই এই সফলতার মূলমন্ত্র।

kohli-ronaldo

কোহলি বলেন, “আমি প্রতিদিনই কিছু না কিছু শেখার চেষ্টা করি। এই ধরনের যোগ্যতা থাকায় আমি দারুণ খুশি। আমি আমার দুর্বলতা ও শক্তিমত্তা সম্পর্কে জানি। সঠিক ভারসাম্য জানাটাও এখানে জরুরি। প্রতিটি খেলোয়াড়ই কিছু দুর্বল দিক আছে। ধারাবাহিকতা এখানে মুখ্য নয়। কিন্তু ওই দুর্বলতাগুলোকে কাটিয়ে উঠে টেস্ট ফর্মেটে রান করাটা জানতে হবে। বিশেষ করে এই দিকটির প্রতিই আমি সব সময় লক্ষ রাখি। ঠিক কোন পথে আমার খেলা এগুচ্ছে তা জানতে পেরে আমি খুশি হই। ”

কোহলি আরো বলেন, “পারফর্মেন্সের উন্নতি করার চাপ নিয়ে প্রায়ই বিব্রত পরিস্থিতিতে পড়তে হয় তাকে। এই বিষয়টি সম্পূর্ণভাবেই পরিস্থিতির ওপর নির্ভর করে। এটা অনেকটা ব্যাট হাতে খেলতে নামার মতো। ব্যাটসম্যান হয় উইকেটের পিছনে স্লিপে দাঁড়ানো ফিল্ডারকে দেখতে নয়ত-বা শুধুমাত্র বাউন্ডারি দেখবে। ”