• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় সমাজসেবা দিবস পালিত

৫:৩৬ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ২, ২০১৭ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: “সমাজসেবা উদ্ভাবন, সেবায় এবার ডিজিটাইজেশন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে আজ সোমবার জাতীয় সমাজসেবা পালিত হয়েছে।

somaj

দিবসটি উপলক্ষ্যে সকাল ১০টায় জেলা প্রশাসন, সমাজসেবা অধিদপ্তর ও বিভিন্ন বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) আবু জাফর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মনজুর রেজা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শহর সমাজসেবা কর্মকর্তা ওবায়দুর রহমান, বেসরকারী উন্নয়ন সংগঠন চিকিৎসা সহায়তা কেন্দ্রের নির্বাহী পরিচালক আমিনুল ইসলাম, আরএসডিফ’র নির্বাহী পরিচালক মঞ্জুরুল ইসলাম, প্রদীপ্ত’র নির্বাহী পরিচালক তৌহিদা খাতুন প্রমূখ।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জেও দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে এ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, সমাজসেবা অফিসের রাহাতুজ্জামান, শিবগঞ্জ মহিলা কলেজের প্রভাষক হোসেনুল হায়দারসহ অন্যরা।