সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দেশটাকে মিথ্যার উপর প্রতিষ্ঠিত করার অপরাজনীতি চলছে: রব

৬:১১ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ২, ২০১৭ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি ও সাবেক মন্ত্রী আ.স.ম আবদুর রব বলেছেন, দেশে এখন রাজনৈতিক শিষ্টচার, নীতি-নৈতিকতা বিলুপ্তি পথে। রাজনৈতিক দলগুলোতে মেধাবী ও ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন নাই বললেই চলে। সমগ্র দেশটাকে মিথ্যার উপর প্রতিষ্ঠিত করার অপরাজনীতি চলছে।

সোমবার জেএসডি সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আ.স.ম আবদুর রবের ৭৩তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ ন্যাপ’র পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাতে গেলে তিনি এসব কথা বলেন।

abdur-rob-md20151005130739আবদুর রব বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারী ছিল ভোটারবিহীন নির্বাচন। আর এই ভোটারবিহীন নির্বাচনের দিনটাকে গণতন্ত্র দিবস পালন করার অর্থ কি ? ভোটারবিহীন নির্বাচন যদি গণতন্ত্র হয়, তাহলে সত্যিকার গণতন্ত্র কোনটা?

তিনি বলেন, ঐতিহ্যবাহী ছাত্র রাজনীতি আজ নিজেস্ব ঐতিহ্য হারাতে বসেছে। রাজনৈতিক দলগুলো যখন ছাত্রদের নিজেদের হাতিয়ার হিসাবে ব্যবহার করে তখনই এই পরিস্থিতির সৃষ্টি হয়। ছাত্র হারানো ঐহিত্য ফিরিয়ে আনতে সামাজিক ও রাষ্ট্রীয় মূল্যবোধকে প্রতিষ্ঠিত করতে হবে। তিনি বলেন, দেশে উন্নয়নের নামে জনগনকে বোকা বানানোর এক ধরনের চেষ্টা চলছে। এই উন্নয়নের নামে দেশকে গণতন্ত্রহীন করার চেষ্টা চলছে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো: মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় ছাত্র কেন্দ্রের যুগ্ম সমন্বয়কারী সোলায়মান সোহেলসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীবৃন্দ।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির পক্ষ থেকে দলের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া জননেতা আ.স.ম রবকে ফুলেল শুভেচ্ছা জানান।